বাংলা নিউজ > ময়দান > ধুল নয়, ভবিষ্যতে বিরাট কোহলির জায়গা নেবে এই তরুণ ক্রিকেটার! প্রাক্তন নির্বাচকের ভবিষ্যদ্বাণী

ধুল নয়, ভবিষ্যতে বিরাট কোহলির জায়গা নেবে এই তরুণ ক্রিকেটার! প্রাক্তন নির্বাচকের ভবিষ্যদ্বাণী

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ের পরে ভারতের যুব ক্রিকেট দল (ছবি:বিসিসিআই) 

আসন্ন আইপিএল নিলামে জায়গা হয়নি, সেই তরুণ ক্রিকেটারকেই  কোহলির  উত্তরাধিকারী মনে করছেন প্রাক্তন নির্বাচক।

সম্প্রতি, ফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ জিতেছে ভারতের অনূর্ধ্ব-১৯ দল। এরপরই সর্বত্র প্রশংসিত হচ্ছে টিম ইন্ডিয়ার যুব দল। ভারতের এই তরুণ দলকে নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বড় মন্তব্য করলেন। নিজের বক্তব্যে কোহলির উত্তরসূরি নিয়ে বড় ভবিষ্যদ্বাণী করলেন তিনি। এমএসকে প্রসাদ অনূর্ধ্ব-১৯ দলের সহ-অধিনায়ক শাইক রশিদের প্রশংসা করেছেন। প্রসাদের কথায় শাইক রশিদই ভবিষ্যতে বিরাট কোহলির জায়গা নিতে পারবেন। প্রসাদের মতে ভবিষ্যতে ভারতীয় দলের তিন নম্বরে ব্যাট করতে দেখা যাবে রশিদকে।

অনূর্ধ্ব-১৯ দল সম্পর্কে কথা বলতে গিয়ে এমএসকে প্রসাদ বলেন, ‘শাইক রশিদ, তার কৌশল এবং মেজাজ মাধ্যমে মহান ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের কথা মনে করিয়ে দেয়। লাল বল এবং সাদা বলের ক্রিকেটে ভবিষ্যতে সে আমাদের তিন নম্বর খেলোয়াড় হতে পারে।’ কোভিডের কারণে ১৭ বছরের এই প্রতিভাবান ক্রিকেটারের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্রথমের দিকের বেশকিছু ম্যাচ খেলতে পারেননি। তবে পরের দিকে চারটি ম্যাচ খেলে তিনি ৫০.২৫ গড়ে মোট ২০১ রান করেন। টুর্নামেন্টে মোট ২টি অর্ধশতরানও করেন।

ক্রিকবাজের রিপোর্টে বলা হয়েছে যদিও অনূর্ধ্ব-১৯ দলের অনেক খেলোয়াড় আসন্ন আইপিএল-এর মেগা নিলামে নাম রেজিস্টার করিয়েছেন, তবু আসন্ন আইপিএল নিলামে নাম দিতে পারেননি শাইক রশিদ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করার পরেও, শাইক রশিদ আইপিএল নিলামের অংশ হতে পারেননি, কারণ তিনি লিস্ট এ বা প্রথম-শ্রেণীর ক্রিকেট খেলেননি। যা আইপিএলে উপস্থিত হওয়ার জন্য যোগ্য হতে হবে। এর পর সেও হতাশ নয়। তার বিশ্বাস, এক বছর আইপিএল না খেলে তার ক্যারিয়ার শেষ হবে না। সে এক বছর অপেক্ষা করতে পারে।

বন্ধ করুন