বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: বিশ্বকাপ জেতা হতো না! সাতজন ভারতীয় ক্রিকেটারকে ঢুকতেই দেওয়া হচ্ছিল না ওয়েস্ট ইন্ডিজে, কেন জানেন?

U19 World Cup: বিশ্বকাপ জেতা হতো না! সাতজন ভারতীয় ক্রিকেটারকে ঢুকতেই দেওয়া হচ্ছিল না ওয়েস্ট ইন্ডিজে, কেন জানেন?

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ভারতীয় দল। ছবি- আইসিসি।

রবি কুমারদের আটকে রাখা হয়েছিল বিমানবন্দরে, নির্দেশ দেওয়া হয়েছিল দেশে ফেরার।

একসঙ্গে সাতজন ভারতীয় ক্রিকেটারকে দেশে ফেরত পাঠানো হচ্ছিল বিমানবন্দর থেকেই। রবি কুমার, অংকৃষ রঘুবংশীরাও ছিলেন এই দলে, যাঁরা ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। শেষমেশ বুঝিয়ে সুঝিয়ে সাত ক্রিকেটারের দেশে ফেরা আটকানো না গেলে এবারের মতো ভারতের যুব বিশ্বকাপ জয় সম্ভব হতো কিনা সন্দেহ। মাঠে ১১ জনের দল নামানোই অসম্ভব হয়ে দাঁড়াত তখন।

আসলে ওয়েস্ট ইন্ডিজে পৌঁছনোর পর করোনা ভ্যাকসিন না নেওয়া সাতজন ভারতীয় ক্রিকেটারকে বিমানবন্দর থেকেই দেশে ফেরানোর নির্দেশ দিয়েছিল কর্তৃপক্ষ। ২৪ ঘণ্টারও বেশি সময় বিমানবন্দর সংলগ্ন হোটেলে আটকে থাকার পর সরকারি হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এক্ষেত্রে বিসিসিআই, আইসিসি ছাড়াও ভারত ও ত্রিনিদাদ সরকারের সহযোগীতা পায় ভারতীয় দল।

ভারতে তখনও ১৫-১৮ বছর বয়সীদের করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হয়নি। স্বাভাবিকভাবেই রবি কুমারদের বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে ভ্যাকসিন নেওয়া হয়নি। দুবাই থেকে আমস্টারডাম হয়ে পোর্ট অফ স্পেনে পৌঁছে ভারতীয় দলকে এমন পরিস্থিতির মুখে পড়তে হবে, তা কেউই ভাবতে পারেননি। ভারতের টিম ম্যানেজার লবজাং জি তেনজিং সামনে আনলেন এমন বিপত্তির কথা।

সংবাদ সংস্থা পিটিআইকে তেনজিং বলেন, ‘পোর্ট অফ স্পেনে পা দেওয়ার পর ওখান থেকে গায়ানা রওনা দেওয়ার জন্য চার্টার্ড বিমান নিতে হয়েছিল। তবে ভ্যাকসিন না নেওয়ায় আমাদের সাতজন ছেলেকে আটকে দেওয়া হয়। অভিবাসন আধিকারিকদের আমরা বোঝানোর চেষ্টা করি যে, ভারতে তখনও এই বয়সীদের ভ্যাকসিন দেওয়া শুরু হয়নি। তবে কোনও কথা না শুনে আমাদের পরের বিমানেই ভারতে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।’

তিনি আরও বলেন, ‘যদি আমরা পালিয়ে যাই, সেকথা ভেবেই নিরাপত্তরক্ষীরা আমাদের ঘিরে রেখেছিল। ভাগ্য ভালো সেদিন ফেরার আর একটিমাত্র বিমান ছিল। পরের বিমান ছিল তিন দিন পরে। সেকারণেই আমরা আলোচনার সময় পেয়ে যাই। আমি ছেলেদের সঙ্গে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিই। বিমানবন্দরের কাছেই একটা ঘুপচি হোটেলে রাত কাটাতে হয়। শেষে স্থানীয় প্রশাসন ও আইসিসির হস্তক্ষেপে সমস্যা মিটে যায়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের সমর্থন করতে নিউইয়র্কের গ্যালারিতে থাকবেন সচিন রোদে বেরোলেই চোখে অস্বস্তি? চোখকে ভালো রাখতে পারে এই পাঁচটি ভিটামিন কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএল ২০২৪-এ জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ৬২'র দখলদারি নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার, পালটা 'চিনা প্রেম' খোঁচা BJP'র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.