বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: দাপুটে জয়েও ঝুলে রইল অস্ট্রেলিয়ার ভাগ্য, ছিটকে যাবে না তো তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা?
স্কটল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া। ছবি- টুইটার (@cricketworldcup)।
স্কটল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া। ছবি- টুইটার (@cricketworldcup)।

U19 World Cup: দাপুটে জয়েও ঝুলে রইল অস্ট্রেলিয়ার ভাগ্য, ছিটকে যাবে না তো তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা?

  • গ্রুপের শেষ ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া।

স্কটল্যান্ডের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নিলেও কোয়ার্টার ফাইনালে যাওয়া নিশ্চিত নয় অস্ট্রেলিয়ার। সুপার লিগের টিকিট অর্জন করতে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন অজিদের তাকিয়ে থাকতে হবে গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজের লড়াইয়ের দিকে।

ডি-গ্রুপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারালেও অস্ট্রেলিয়া দ্বিতীয় ম্যাচে হেরে বসে শ্রীলঙ্কার কাছে। এবার লিগের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে ৬১ বল বাকি থাকতে ৭ উইকেটে পরাজিত করে তারা। তিন ম্যাচে অস্ট্রেলিয়ার সংগ্রহে রয়েছে ৪ পয়েন্ট। শ্রীলঙ্কা দু'ম্যাচের দু'টিতেই জয় তুলে নিয়ে ৪ পয়েন্ট ঘরে তুলেছে। আপাতত নেট রান-রেটের নিরিখে শ্রীলঙ্কা (+১.০১০) এক নম্বরে রয়েছে। অস্ট্রেলিয়া (+০.০৯৬) রয়েছে দুইয়ে।

গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কা ক্যারিবিয়ানদের হারিয়ে দিলে দ্বিতীয় দল হিসেবে সুপার লিগ কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেবে অস্ট্রেলিয়া। তবে ওয়েস্ট ইন্ডিজ যদি জিতে যায়, তবে অবধারিতভাবে নেট রান-রেটের নিরিখে গ্রুপ থেকে দুই কোয়ার্টার ফাইনালিস্ট নির্ধারিত হবে। আপাতত ঝুলে রইল অস্ট্রেলিয়ার ভাগ্য।

ডি গ্রুপের পয়েন্ট টেবিল। ছবি- আইসিসি।
ডি গ্রুপের পয়েন্ট টেবিল। ছবি- আইসিসি।

সেন্ট কিটসে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে স্কটল্যান্ড। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৩৬ রান তোলে। চার্লি টিয়ার ৫৪, অলিভার ডেভিডসন ৩৩, থমাস ম্যাককিনটোশ ৫৪ ও জ্যাক জার্ভিস ২৭ রান করেন। উইলিয়াম ও কাহিল ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৩৯.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৪০ রান তুলে ম্যাচ জিতে যায়। টেগ উইলি ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৫ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন। কাহিল ৪৫ বলে ৭২ রান করে আউট হন। তিনি ৭টি চার ও ৪টি ছক্কা মারেন। ৪৭ রান করেন ক্যাম্পবেল। ম্যাচের সেরা হয়েছেন উইলি।

বন্ধ করুন