বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: আইরিশদের হারিয়ে প্লেট চ্যাম্পিয়ন আমিরশাহি, জিম্বাবোয়েকে হেলায় হারাল উইন্ডিজ
আমিরশাহি ক্রিকেট দল। ছবি- টুইটার।

U19 World Cup: আইরিশদের হারিয়ে প্লেট চ্যাম্পিয়ন আমিরশাহি, জিম্বাবোয়েকে হেলায় হারাল উইন্ডিজ

  • আমিরশাহি এবং ওয়েস্ট ইন্ডিজ, দুই দলই আট উইকেটে নিজেদের ম্যাচ জেতে।

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্লেট গ্রুপের ফাইনালে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহি। দুর্দান্ত পারফরম্যান্সে দাপুটে আমিরশাহির সামনে ধোপে টিকল না আইরিশদের লড়াই।

টসে জিতে আয়ারল্যান্ড দল এদিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তবে মাত্র ১২২ রানে অল আউট হয়ে বোলারদের লড়াইটুকু করার মতো রানও তুলতে পারেননি আইরিশ দল। আয়ারল্যান্ডের হয়ে ওপেনার জ্যাক ডিকসন সর্বাধিক ৪০ রান করেন। আমিরশাহির হয়ে যশ জিয়ান্নি, আদিত্য শেট্টি এবং ধ্রুব পরাশর দু'টি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং পার্টনারশিপে ৪১ রান তুলে আমিরশাহি শুরুটা ভালই করে। ধ্রুব ১৪ রানে আউট হলেও, তাঁর ওপেনিং পার্টনার কাই স্মিথের ৪৯ রান ও পুনিয়া মেহরার অপরাজিত ৪৮ রানের সুবাদে, মাত্র দুই উইকেট হারিয়ে ২৬ ওভারে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় আমিরশাহি।

অপরদিকে, ১১তম স্থান নির্ধারণের ম্যাচে ঘরোয়া দল ওয়েস্ট ইন্ডিজও জিম্বাবোয়েকে আট উইকেটে উড়িয়ে দেয়। টসে জিতে প্রথমে ব্যাট করে জিম্বাবোয়ে চার উইকেটের বিনিময়ে ২৫৬ রানের বেশ চ্যালেঞ্জিং রান খাড়া করে। ব্রায়েন এবং ডেভিড বেনেট যথাক্রমে ৬২ ও ৭৭ রান করেন। কনর মিচেল শেষে নেমে ঝোড়ো ২৬ বলে ৪২ রানের ইনিংস খেলেন। জবাবে উইন্ডিজ টপ অর্ডারই দলের হয়ে কাজ করে দেয়। দ্বিতীয় ওভারে ওপেনার ম্যাথিউ নন্দু, ব্রায়েন বেনেটের বলে মাত্র এক রানে আউট হলেও, আকেক ওপেনার টেডি বিশপ অপরাজিত ১১২ রান করেন। তিনে নামা কেভিন উইকহ্যাম ১০৪ করেন। তাদের ১৯৪ রানের পার্টনারশিপে ভর করে সহজেই চার বল বাকি থাকতে আট উইকেটে ম্যাচ জিতে নেয় উইন্ডিজ।

বন্ধ করুন