বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: ছোটদের বিশ্বকাপে দাপট, অজিদের হারিয়ে নাগাড়ে রেকর্ড চতুর্থ ফাইনালে ভারতীয় দল

U19 World Cup: ছোটদের বিশ্বকাপে দাপট, অজিদের হারিয়ে নাগাড়ে রেকর্ড চতুর্থ ফাইনালে ভারতীয় দল

ভারতীয় অনুর্ধ্ব ১৯ ক্রিকেট দল। ছবি- এএনআই। (ANI)

অস্ট্রেলিয়াকে ৯৬ রানের বিশাল ব্যবধানে পরাস্ত করে ভারতীয় দল।

অ্যান্টিগায় অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল, টুর্নামেন্ট ইতিহাসের দুই সফলতম দল ভারত ও অস্ট্রেলিয়া। ম্যাচ ঘিরে স্বাভাবিকভাবেই উত্তেজনার কোনো কমতি ছিল না। সেই ম্যাচেই অজিদের ৯৬ রানে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে নিজেদের জায়গা পাকা করলেন যশ ধুলরা।

প্রথমে ব্যাট করে অধিনায়ক ধুলের ১১০ রান ও সহ-অধিনায়ক রশিদের ৯৪ রানে ভর করে ভারত ২৯০ রানের রানের বিশাল লক্ষ্য খাড়া করে। অস্ট্রেলিয়ার আশা-ভরসা অনেকটাই নির্ভর করছিল ওপেনার টেগ উইলির ব্যাটিংয়ের ওপর। তবে মাত্র এক রানে তাঁকে ফিরিয়ে শুরুতেই বড় ধাক্কা দেন বাংলার রবি কুমার। সেই ধাক্কা কাটিয়ে অজিরা কোনো সময়ই ম্যাচ জিতবে বলে মনে হয়নি। শেষমেশ ১৯৪ রানেই গুটিয়ে যায় তারা। ভারতের হয়ে ভিকি ওস্তওয়াল সর্বাধিক তিনটি উইকেট নেন।

এই দাপুটে জয়ের সুবাদে অষ্টমবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছল ভারত। গত চারটি টুর্নামেন্টের প্রতিটি ফাইনালে খেলেছে ভারতীয়। ভারত ছাড়া চার তো দূর, নাগাড়ে দুইয়ের বেশি ফাইনালে খেলার রেকর্ডও অন্য কোনো দলের নেই। এই পরিসংখ্যানই ছোটোদের বিশ্বকাপে টিম ইন্ডিয়ার দাপট সাফ করে দেয়। অবশ্য ২০১৬, ২০১৮ ও ২০২০, বিগত তিন বিশ্বকাপের ফাইনালে মাত্র একটিতেই জিততে পেরেছে ভারতীয় দল। ২০১৮ সালে পৃথ্বী শ, শুভমন গিলরা শেষবার ভারতের হয়ে বিশ্বকাপ তুলেছিলেন। যশ ধুলরা সেই কাজ করতে পারেন কি না, এখন সেইদিকেই সবার নজর। শনিবার (৫ ফেব্রুয়ারি) ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ধুলের নেতৃত্বাধীন ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভারতে ১ জনও মাওবাদী থাকবে না! ২৯ নকশাল খতম হতেই হুংকার শাহের, কংগ্রেস কী বলল? হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.