বাংলা নিউজ > ময়দান > U-19 Asia Cup: নতুন তারার হদিশ, দাপুটে শতরানে বাংলাদেশকে জেতালেন প্রান্তিক

U-19 Asia Cup: নতুন তারার হদিশ, দাপুটে শতরানে বাংলাদেশকে জেতালেন প্রান্তিক

শতরানের পর প্রান্তিক। ছবি- এসিসি।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে বড় জয় বাংলাদেশের যুব দলের। 

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের শুরুতেই বাংলাদেশকে ব্যাট হাতে নির্ভরতা দিলেন প্রান্তিক নওরোজ নাবিল। ইতিমধ্যেই সিনিয়র ক্রিকেটে আত্মপ্রকাশ করা বাঁ-হাতি ব্যাটসম্যান নেপালের বিরুদ্ধে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই দুরন্ত শতরান করেন।

বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সম্প্রতি কলকাতার তিনদলীয় টুর্নামেন্টের চার ম্যাচে যথাক্রমে ৩৫, ১০১, ৬২ ও ২৮ রান সংগ্রহ করেন প্রান্তিক। স্বাভাবিকভাবেই তাঁকে ঘিরে এশিয়া কাপেও বাংলাদেশের প্রত্যাশা ছিল অনেকটাই। নেপালের বিরুদ্ধে ১২৭ রানের অপরাজিত ইনিংস খেলে প্রান্তিক সেই প্রত্যাশা পূরণ করলেন বলা যায়। ১১২ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন। ব্যাট হাতে যেরকম ধারাবাহিকতা দেখাচ্ছেন প্রান্তিক, তাতে বাংলাদেশ জুনিয়র ক্রিকেটে নতুন তারার হদিশ পেল বলা যায়।

এছাড়া উইকেটকিপার ফহিম ৫৮ রান করে অবসৃত হন। আইচ মোল্লা ২২, ইফতাখের হোসেন ২১ ও এসএম মেহেরব ২১ রানের যোগদান রাখেন। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৯৭ রান তোলে। নেপালের হয়ে ১টি করে উইকেট নেন গুলসান ঝা, তিলক ভান্ডারি ও মহম্মদ আদিল আলম।

পালটা ব্যাট করতে নেমে নেপাল ৪২.৩ ওভারে ১৪৩ রানে অল-আউট হয়ে যায়। দেব খানাল ১২, বিবেক মাগার ৩৩, অর্জুন সউদ ১৫, বিবেক যাদব ২৬ ও গুলসান ৩৫ রান করেন। ২টি করে উইকেট নেন বাংলাদেশের তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, মেহেরব ও নইমুর রহমান। ১৫৪ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে বাংলাদেশ। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন প্রান্তিক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘তেঁতুলপাতা’র হাত ধরে জলসায় ফিরছেন গৌরব, একান্নবর্তী পরিবারের গল্পে নায়িকা কে? দুটি প্রাপ্তিযোগ ঘটল বড়ঞার তৃণমূল কংগ্রেস বিধায়কের, জীবনকৃষ্ণ হয়ে উঠলেন ‘‌জীবন’ কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী ১৭,৭২৭ শূন্যপদে নিয়োগ! SSC CGLর ২০২৪র রেজিস্ট্রেশন শুরু, শেষ তারিখ কবে? শনির তৃতীয় দৃষ্টি মঙ্গলে! গাড়ি-বাড়ি কেনা, আর্থিক লাভ, বিদেশযাত্রা কাদের ভাগ্যে দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত ‘সন্ত্রাস দমন বিশেষজ্ঞ’ আইবি প্রধান ডেকার মেয়াদ একবছর বৃদ্ধি করল মোদী সরকার অবশেষে ব্রিটিশ জেল থেকে মুক্ত উইকিলিকসের অ্যাসাঞ্জ, এবার… ‘বিশ্বের কাছে মুখ পুড়ছে’! সংখ্যালঘুদের উপর হামলা নিয়ে সবর পাক প্রতিরক্ষামন্ত্রী

T20 WC 2024

কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.