বাংলা নিউজ > ময়দান > U-19 Asia Cup: নতুন তারার হদিশ, দাপুটে শতরানে বাংলাদেশকে জেতালেন প্রান্তিক

U-19 Asia Cup: নতুন তারার হদিশ, দাপুটে শতরানে বাংলাদেশকে জেতালেন প্রান্তিক

শতরানের পর প্রান্তিক। ছবি- এসিসি।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে বড় জয় বাংলাদেশের যুব দলের। 

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের শুরুতেই বাংলাদেশকে ব্যাট হাতে নির্ভরতা দিলেন প্রান্তিক নওরোজ নাবিল। ইতিমধ্যেই সিনিয়র ক্রিকেটে আত্মপ্রকাশ করা বাঁ-হাতি ব্যাটসম্যান নেপালের বিরুদ্ধে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই দুরন্ত শতরান করেন।

বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সম্প্রতি কলকাতার তিনদলীয় টুর্নামেন্টের চার ম্যাচে যথাক্রমে ৩৫, ১০১, ৬২ ও ২৮ রান সংগ্রহ করেন প্রান্তিক। স্বাভাবিকভাবেই তাঁকে ঘিরে এশিয়া কাপেও বাংলাদেশের প্রত্যাশা ছিল অনেকটাই। নেপালের বিরুদ্ধে ১২৭ রানের অপরাজিত ইনিংস খেলে প্রান্তিক সেই প্রত্যাশা পূরণ করলেন বলা যায়। ১১২ বলের ইনিংসে তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন। ব্যাট হাতে যেরকম ধারাবাহিকতা দেখাচ্ছেন প্রান্তিক, তাতে বাংলাদেশ জুনিয়র ক্রিকেটে নতুন তারার হদিশ পেল বলা যায়।

এছাড়া উইকেটকিপার ফহিম ৫৮ রান করে অবসৃত হন। আইচ মোল্লা ২২, ইফতাখের হোসেন ২১ ও এসএম মেহেরব ২১ রানের যোগদান রাখেন। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৯৭ রান তোলে। নেপালের হয়ে ১টি করে উইকেট নেন গুলসান ঝা, তিলক ভান্ডারি ও মহম্মদ আদিল আলম।

পালটা ব্যাট করতে নেমে নেপাল ৪২.৩ ওভারে ১৪৩ রানে অল-আউট হয়ে যায়। দেব খানাল ১২, বিবেক মাগার ৩৩, অর্জুন সউদ ১৫, বিবেক যাদব ২৬ ও গুলসান ৩৫ রান করেন। ২টি করে উইকেট নেন বাংলাদেশের তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, মেহেরব ও নইমুর রহমান। ১৫৪ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে বাংলাদেশ। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন প্রান্তিক।

বন্ধ করুন