বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: করোনার বাধা টপকে ভারতকে বড় রানের ইমারতে বসালেন হরনূররা
ভারতকে শক্ত ভিতে বসিয়ে দেন দুই ওপেনার। ছবি- বিসিসিআই।
ভারতকে শক্ত ভিতে বসিয়ে দেন দুই ওপেনার। ছবি- বিসিসিআই।

U19 World Cup: করোনার বাধা টপকে ভারতকে বড় রানের ইমারতে বসালেন হরনূররা

  • ভিত গড়লেন দুই ওপেনার, আয়ারল্যান্ডের বিরুদ্ধে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ম্যাচে ভারতীয় যুব দলকে রানের পাহাড়ে চড়ালেন রাজ-নিশান্ত-রাজবর্ধন। 

করোনার জন্য মাঠে নামতে পারেননি ক্যাপ্টেন যশ ধুল। দলের অন্যতম সেরা ব্যাটসম্যান রশিদও মাঠের বাইরে একই কারণে। শুধু ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেনই নন, বরং দলের আরও বেশ কয়েকজন ক্রিকেটার আইসোলেশনে। পরিস্থিতি এমন দাঁড়ায় যে, যথাযথ ১১ জনকে মাঠে নামানোই ছিল মুশকিল।

এমন সমস্যা জর্জরিত ভারতীয় যুব দলের পারফর্ম্যান্স দেখে অবশ্য বোঝার উপায় নেই যে, মাঠের বাইরে জোর ধাক্কা খেতে হয়েছে তাদের। বরং আয়ারল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে যেরকম পারফর্ম্যান্স মেলে ধরেন হরনূররা, তাতে বোঝা যায়, বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে কতটা দৃঢ়প্রত্যায়ী ভারতীয় দল।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের দ্বিতীয় ম্যাচে টস হারেন ভারতের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন নিশান্ত সিন্ধু। আয়ারল্যান্ড টস জিতে ভারতকে শুরুতে ব্যাট করতে পাঠায়। দুই ওপেনার অংকৃষ রঘুবংশী ও হরনূর সিং ভারতীয় ইনিংসকে শক্ত ভিতে বসিয়ে দিয়ে যান। সেই ভিতটাতেই বড় রানের ইমারত গড়েন রাজ, নিশান্ত, রাজবর্ধনরা।

অংকৃষ ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭৯ বলে ৭৯ রান করে আউট হন। ওপেনিং জুটিতে ভারত ১৬৪ রান তুলে ফেলে। হরনূর ১২টি বাউন্ডারির সাহায্যে ১০১ বলে ৮৮ রান করে ক্রিজ ছাড়েন। তিন নম্বরে ব্যাট করতে নেমে রাজ বাওয়া ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৪২ রান করেন।

ক্যাপ্টেন নিশান্ত ৫টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ৩৬ রান করে আউট হন। রাজবর্ধন ১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৭ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৫ বলে ৫ রান করে মাঠ ছাড়েন কৌশল তাম্বে। ১ বলে ১ রান করে নট-আউট থাকেন উইকেটকিপার দীনেশ।

ভারত নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩০৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। আয়ারল্যান্ডের হয়ে ৭৯ রানে ৩ উইকেট নেন মুজামিল শেরজাদ।

বন্ধ করুন