বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপ হবে আমিরশাহিতেই, অনুষ্ঠানিক ঘোষণা পরের মাসেই: রিপোর্ট

এশিয়া কাপ হবে আমিরশাহিতেই, অনুষ্ঠানিক ঘোষণা পরের মাসেই: রিপোর্ট

আমিরশাহিতেই হতে পারে এশিয়া কাপ।

এশিয়া কাপের নিরপেক্ষ ভেন্যু নিয়ে শনিবারই আলোচনা হয়েছে পিসিবি এবং বিসিসিআই-এর। বাহরিনে পিসিবির নাজম শেঠির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা হয় বিসিসিআই-এর জয় শাহের। পূর্ব ঘোষণা অনুযায়ী, এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। ভারতের আপত্তিতে সেটা সম্ভবত আর হচ্ছে না।

শুভব্রত মুখার্জি: আসন্ন এশিয়া কাপের ভেন্যু নিয়ে কম বিতর্ক চলছে না। এই নিয়ে জোর ঝামেলা চলছে ভারত এবং পাকিস্তানের ক্রিকেট বোর্ডের মধ্যে। প্রকাশ্যেই কার্যত একে অপরের বিরুদ্ধে তোপ দাগছেন দুই বোর্ডের কর্তা ব্যক্তিরা। প্রথমে ঠিক ছিল আসন্ন এশিয়া কাপের আসর বসবে পাকিস্তানে। তবে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ স্পষ্ট করে দেন, ভারতের পক্ষে পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলা সম্ভব নয়। যার কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন তৎকালীন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। জয় শাহ সেই সময়ে এশিয়া কাপের আয়োজন সংযুক্ত আরব আমিরশাহির মতন নিরপেক্ষ ভেন্যুতে করার দাবি জানিয়েছিলেন। সূত্রের খবর, জয় শাহের দাবিতেই কার্যত সিলমোহর পড়ছে। রিপোর্ট অনুযায়ী, আসন্ন এশিয়া কাপের আসর বসবে সংযুক্ত আরব আমিরশাহিতেই। আর মার্চেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফে বিষয়টি অফিসিয়ালি জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: পাক ক্রিকেট বাবরকে নয়া ৩৬০ ডিগ্রি বলায়, নেট পাড়ায় ক্ষোভ উগরালেন সূর্য ভক্তরা

প্রসঙ্গত এশিয়া কাপের নিরপেক্ষ ভেন্যু নিয়ে শনিবারই আলোচনা হয়েছে পিসিবি এবং বিসিসিআই-এর। বাহরিনে পিসিবির নাজম শেঠির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা হয় বিসিসিআইয়ের জয় শাহের। পূর্ব ঘোষণা মত, এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। সব কিছু ঠিক থাকলে সেপ্টেম্বর মাসে পাকিস্তানেই বসত এশিয়া কাপের আসর। উল্লেখ্য, গত বছরের অক্টোবর মাসেই টি-২০ বিশ্বকাপের সময়কালেই বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ ঘোষণা করেছিলেন, পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না ভারত।

প্রসঙ্গত এই মুহূর্তে এসিসির সভাপতিও জয় শাহই। ফলে তাঁর দেওয়া উপদেশেই শেষ পর্যন্ত সিলমোহর যে পড়তে চলেছে, তা খুব স্বাভাবিক। আরব আমিরশাহিতে রয়েছে তিনটি ভেন্যু। শারজা, আবুধাবি এবং দুবাইতে একাধিক আন্তর্জাতিক ম্যাচের আয়োজন আগেও হয়েছে। ফলে দৌড়ে আমিরশাহি প্রথম থেকেই এগিয়ে ছিল। পিসিবি চেয়ারম্যান নাজম শেঠির অনুরোধে এসিসির এমারজেন্ট কমিটির মিটিং ডাকা হয়েছিল। যেখানে উপস্থিত ছিলেন এসিসির সমস্ত সদস্য দেশের বোর্ড প্রধানরা। যেখানে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

আরও পড়ুন: ওরা মানসিক ভাবে বিপক্ষকে চাপে রাখার চেষ্টা করে- স্মিথকে পাল্টা দিলেন অশ্বিন

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, ‘মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে ভেন্যু পরিবর্তনের বিষয়টি নিয়ে মার্চের আগে কোনও ঘোষণা করা হবে না। বিরাট কোহলি, রোহিত শর্মা,শুভমন গিলদের ছাড়া টুর্নামেন্ট হলে স্পন্সররা বেরিয়ে যেতে পারত। সেই কথা মাথাতে রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ এসিসির এক সদস্য জানিয়েছেন, সবে মাত্র পিসিবির দায়িত্ব নিয়েছেন নাজম। তার পরেই মিটিংয়েই যদি ভেন্যু পরিবর্তনের কথা ঘোষণা হত, তবে দেশে চাপের মুখে পড়তেন নাজম। সে কথা মাথাতে রেখেই মার্চে অফিসিয়ালি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে এসিসি। এই মিটিংয়ে আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা হল এসিসির বাজেটের ১৫ শতাংশ বরাদ্দ করা হয়েছে আফগানিস্তানের জন্য। যা আগে ছিল মাত্র ৬ শতাংশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি' মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং লিড নিয়েও কিউয়িদের কাছে হার! বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত ডেবিউর আগে না বলেছিলেন ৫টি ছবিতে, সলমনকে পাশে পেয়ে বদলে যায় রবিনার ভাগ্য আমেরিকায় জড়িয়েছিলেন চরম বিতর্কে, সেই ভারতীয় কূটনীতিক এবার 'খমের অপ্সরা' রূপে নববর্ষের সকলে সাইকেল নিয়ে বেরিয়ে পড়লেন গৌরব, দেবলীনা কাটালেন নাচের স্কুলে

Latest IPL News

কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.