বাংলা নিউজ > ময়দান > UAE T20 League: লখনউ সুপার জায়ান্টসের কোচ এবার আদানির দলের সঙ্গে যুক্ত হলেন
অ্যান্ডি ফ্লাওয়ার

UAE T20 League: লখনউ সুপার জায়ান্টসের কোচ এবার আদানির দলের সঙ্গে যুক্ত হলেন

  • সংযুক্ত আরব আমির শাহির ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির সঙ্গে যুক্ত হলেন জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার। টুর্নামেন্টের অন্যতম দল গাল্ফ জায়ান্টের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে তাকে।

সংযুক্ত আরব আমির শাহির ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির সঙ্গে যুক্ত হলেন জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার। টুর্নামেন্টের অন্যতম দল গাল্ফ জায়ান্টের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে তাকে। এই দলটি আদানি গ্রুপের মালিকানাধীন এবং পরিচালিত। জিম্বাবোয়ের এক সময়কার সেরা খেলোয়াড় অ্যান্ডি ফ্লাওয়ারের তিন দশকের ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলেরও কোচ ছিলেন এবং সম্প্রতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসের প্রধান কোচ ছিলেন।

আরও পড়ুন… ৮ ম্যাচে করতে হবে ৯৪ রান, রোহিত-বিরাট জুটির এই নতুন রেকর্ডের অপেক্ষায় বাইশ গজ

অ্যান্ডি ফ্লাওয়ার এর আগে ইংল্যান্ড ও আফগানিস্তানের মতো জাতীয় দলের কোচের দায়িত্ব সামলেছিলেন। তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আইপিএল-এর পঞ্জাব কিংস, আবুধাবি T10-এ মারাঠা অ্যারাবিয়ানস এবং দিল্লি বুলস, পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতানস এবং ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট লুসিয়া কিংস-এর সাথে যুক্ত ছিলেন। তবে এবার তিনি ILT20 এর সঙ্গে যুক্ত হলেন। এই টুর্নামেন্টটি আসন্ন মরশুম জানুয়ারি থেকে ফেব্রুয়ারি ২০২৩ এর মধ্যে উদ্বোধন করা হবে। 

আরও পড়ুন… ৮ ম্যাচে করতে হবে ৯৪ রান, রোহিত-বিরাট জুটির এই নতুন রেকর্ডের অপেক্ষায় বাইশ গজ

নতুন এই দায়িত্ব কাঁধে তুলে নিয়ে অ্যান্ডি ফ্লাওয়ার বলেছেন, ‘যেকোনো বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের অংশ হওয়াটা উত্তেজনাপূর্ণ এবং এটা হতে পেরে ভালো লাগে। UAE T20 League একটি বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট হয়ে উঠার সমস্ত পরিকল্পনা রাখে।’ অ্যান্ডি ফ্লাওয়ার জিম্বাবোয়ে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। তিনি ১০ বছরেরও বেশি সময় ধরে জিম্বাবোয়ের প্রতিনিধিত্ব করেছেন। 

বন্ধ করুন