বাংলা নিউজ > ময়দান > UEFA Champions League 2020: ইউরোপের মঞ্চে অব্যাহত ব্যর্থতা, চ্যাম্পিয়ন্স লিগে নেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড
ম্যাচের পর বিধ্বস্ত ম্যান ইউ কোচ। (ছবি সৌজন্য রয়টার্স)
ম্যাচের পর বিধ্বস্ত ম্যান ইউ কোচ। (ছবি সৌজন্য রয়টার্স)

UEFA Champions League 2020: ইউরোপের মঞ্চে অব্যাহত ব্যর্থতা, চ্যাম্পিয়ন্স লিগে নেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

  • প্রথম গোল করেন আনহেলিনো। রেড ডেভিলসদের চির প্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার সিটি থেকে লোনে জার্মান ক্লাবে গিয়েছেন।

শুভব্রত মুখার্জি

গত কয়েক বছর ধরে সময়টা একেবারে ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। বেশ কয়েক বছর না জিতেছে ঘরোয়া মুকুট, না এসেছে ইউরোপের মঞ্চে সাফল্য। এই মরশুমে গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে ড্র করলেই নক আউট পর্বে উঠত। কিন্তু লিপজিগের কাছে ৩-২ গোলে হেরে এই মরশুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল ম্যানচেস্টার ইউনাইটেড।

ঘরের মাটিতে ওল্ড ট্রাফোর্ডে লিপজিগের বিপক্ষে ৫-০ গোলের জয়ের পরে ফিরতি লেগে ড্র করলেই ম্যানচেস্টার ইউনাইটেডের পরের রাউন্ডে যাওয়া নিশ্চিত ছিল। এই অবস্থায় কিছুটা অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে ম্যাচ খেলতে নামা রেড ডেভিলরা ধাক্কা খায় ম্যাচ শুরুতেই।

দু'মিনিটেই এগিয়ে যায় লিপজিগ। গোল করেন আনহেলিনো। যিনি রেড ডেভিলসদের চির প্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার সিটি থেকে লোনে জার্মান ক্লাবে গিয়েছেন। ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় লিপজিগ। ৬৯ মিনিটে রক্ষণের ভুলে আরও এক গোল হজম করে ইউনাইটেড। সহজ সুযোগ কাজে লাগান জাস্টিন ক্লুইভার্ট। শেষ দিকে দুই মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচকে রুদ্ধশ্বাস করে তোলে ইউনাইটেড। ব্রুনো ফার্নান্দেসের ৮০ মিনিটের পেনাল্টিতে ৩-১ করার ম্যাচে দু'মিনিট বাদেই আরও আত্মঘাতী গোল করেন ইব্রাহিমা কন্তে। তাতে উত্তেজনা বাড়লেও শেষপর্যন্ত ৩-২ গোলে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পৌঁছায় লাইপজিগ‌।

বন্ধ করুন