বাংলা নিউজ > ময়দান > Champions League: এমবাপে, নেইমারের জাদুতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্নকে হারাল PSG
বায়ার্নের ডিফেন্স ভাঙার পর এমবাপে। ছবি- চ্যাম্পিয়ন্স লিগ/টুইটার।
বায়ার্নের ডিফেন্স ভাঙার পর এমবাপে। ছবি- চ্যাম্পিয়ন্স লিগ/টুইটার।

Champions League: এমবাপে, নেইমারের জাদুতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্নকে হারাল PSG

  • ম্যাচে জোড়া গোল করেন এমবাপে।

গত মরশুমের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হারের জখমে কিছুটা মলম লাগাল প্যারিস সাঁ-জা। চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনখকে তাদের ঘরের মাঠে ৩-২ গোলে পরাস্ত করে সেমিফাইনালের দৌড়ে অনেকটাই এগিয়ে গেলেন নেইমার, এমবাপেরা।

লেওয়ানডোস্কিহীন বায়ার্ন খেলার শুরুতেই মাত্র তিন মিনিটর মাথায় পিছিয়ে পড়ে। নেইমারের পাস থেকে নিজের অবিশ্বাস্য গতিকে কাজে লাগিয়ে বায়ার্নের জালে বল জড়িয়ে দেন এমবাপে। ৩০ মিনিটের আগেই প্যারিস সাঁ-জা অধিনায়ক মার্কিনিয়স দ্বিতীয়বার বায়ার্নের জালে বল জড়ান। আবারও একবার গোলের ঠিকানা লেখা পাসটি আসে সেই নেইমারের পা থেকেই। তবে প্রথমার্ধ শেষ হওয়ার আগে বায়ার্ন একটি গোল শোধ করতে সক্ষম হয়।

দ্বিতীয়ার্ধে বায়ার্ন যে আরও মরিয়া হয়ে ঝাঁপাবে তার পূর্ভাবাস ছিল আগে থেকেই। মুহুর্মুহু আক্রমণে নাজেহাল হতে হয় ফরাসি চ্যাম্পিয়নদের। ৬০ মিনিটের মাথায় জোসুয়া কিমিখের ফ্রি-কিক থেকে বায়ার্নের দ্বিতীয় গোলটি করেন থমাস মুলার। মাঠে উপস্থিত জার্মান কোচ জোয়াখিম লো'কে আবারও একবার ৩১ বছর বয়সী ফরোয়ার্ড মনে করিয়ে দিলেন, তিনি এখনও ফুরিয়ে যাননি।

কিন্তু মাত্র আট মিনিট পরেই বাভেরিয়ানদের হাইলাইন ডিফেন্স আবারও ভেঙে দেয় পিএসজি। গোলদাতা আবারও সেই এমবাপে। চ্যাম্পিয়ন্স লিগে গত চার ম্যাচে ফরাসি বিশ্বকাপজয়ী তারকার এটি আট নম্বর গোল। এ মরশুমে আর একটি গোল করলেই তিনি থিয়রি অঁরিকে টপকে চ্যাম্পিয়ন্স লিগে এক মরশুমে সর্বাধিক গোলদাতা ফরাসি ফুটবলার হয়ে যাবেন। ১৫ বছরে প্রথমবার মেসি-রোনাল্ডোহীন কোয়ার্টার ফাইনালে এমবাপে প্রমাণ করে দিলেন কেন তাঁকে ফুটবলের ভবিষৎ বলা হয়।

ইউরোপের সেরা ক্লাব প্রতিযোগিতায় টিকে থাকতে বায়ার্ন মিউনিখের সামনে এখন কঠিন চ্যালেঞ্জ। খবর অনুযায়ী তারকা স্ট্রাইকার লেওয়ানডোস্কি দ্বিতীয় লেগেও চোট সারিয়ে মাঠে ফিরতে পারবেন না, যা বায়ার্নের চ্যালেঞ্জটা কয়েকগুন বাড়িয়ে দেবে।

বন্ধ করুন