বাংলা নিউজ > ময়দান > EURO 2020: ট্রেন্টের চোটেই খুলল ভাগ্য, অন্তিম সদস্যহিসাবে ইংল্যান্ড দলে যোগ দিলেন বেন হোয়াইট
বেন হোয়াইট। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
বেন হোয়াইট। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: ট্রেন্টের চোটেই খুলল ভাগ্য, অন্তিম সদস্যহিসাবে ইংল্যান্ড দলে যোগ দিলেন বেন হোয়াইট

  • এ বছরই প্রথম প্রিমিয়র লিগে খেলার সুযোগ পেয়েই প্রভাবিত করেন হোয়াইট।

ইউরোর প্রথম প্রস্তুতি ম্যাচের শেষের দিকে চোট পেয়ে মাঠ ছাড়েন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। সেই কারণে ইংল্যান্ড দল থেকে নাম তুলে নিতে বাধ্য হয়েছেন লিভারপুলের এই ডিফেন্ডার। তবে সঙ্গে সঙ্গেই তাঁর বদলি নির্বাচন না করে ইংল্যান্ড ম্যানেজার গ্যারেথ সাউথগেট দলের শেষ প্রস্তুতি ম্যাচ অবধি অপেক্ষার পথ বেছে নিয়েছিলেন।

সেইমতোই রোমানিয়ার বিরুদ্ধে ম্যাচ জেতার কয়েক ঘন্টার মধ্যেই ট্রেন্টের বদলি হিসাবে বেন হোয়াইটের নাম জানিয়ে দিলেন সাউথগেট। ব্রাইটন এন্ড হোভ অ্যালভিয়নের হয়ে নিজের প্রথম প্রিমিয়র লিগ মরশুমেই প্রভাবিত করেছেন ২৩ বছর বয়সী এই তরুণ।

সিগ্যালসদের হয়ে ডিফেন্সের পাশাপাশি হোল্ডিং মিডফিল্ডেও খেলেছেন হোয়াইট। ইংল্যান্ডের দু'টো প্রস্তুতি ম্যাচেই দেখা গিয়েছে হোয়াইটকে। অপরদিকে হ্যারি ম্যাগুয়ার এখনও নিজের চোট সারিয়ে মাঠে ফিরতে পারেননি। ফলে ক্রোয়েশিয়ার বিপক্ষে ইউরোর প্রথম ম্যাচে ‘থ্রি লায়ান্স’দের হয়ে খেলতে দেখা যেতেই পারে হোয়াইটকে।

ইংল্যান্ড জাতীয় দল নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তরুণ ডিফেন্ডারের নিবার্চনের পর তাঁকে শুভেচ্ছা জানিয়ে এক বিবৃতিতে লেখে, ‘অভিনন্দন বেন হোয়াইট। আসন্ন ইউরো ২০২০ তে তুমি ইংল্যান্ড দলের সফরে অংশীদার হতে চলেছ।’ 

ট্রেন্টের বদলে তাঁরই ২২ নম্বর জার্সি গায়ে চাপাবেন হোয়াইট। তবে হোয়াইট জায়গা পেলেও প্রিমিয়র লিগ মরশুমের শেষভাগে দুর্দান্ত ছন্দে থাকা জেসি লিংগার্ডের জায়গা হল না দলে। পাশাপাশি জেমস ওয়ার্ড-প্রোস, অলি ওয়াটকিন্স, বেন গডফ্রেদেরও স্বপ্ন এবারের মতো অধরাই থেকে গেল।

বন্ধ করুন