বাংলা নিউজ > ময়দান > ইউরোর আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে লাটভিয়াকে গোলের মালা পরাল জার্মানি

ইউরোর আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে লাটভিয়াকে গোলের মালা পরাল জার্মানি

গোলের পর সতীর্থদের সঙ্গে উল্লাস লিরয় সানের। ছবি- রয়টার্স। (REUTERS)

দুর্বল লাটভিয়ার বিরুদ্ধে ৭-১ গোলে জেতে জার্মানরা।

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা, তারপরেই মহাদেশের সেরা হওয়ার দৌড়ে নেমে পড়বে ইউরোপের দেশগুলি। টুর্নামেন্টের পূর্বে শেষবারের মতো নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিচ্ছে সকল দলই। সেইমতোই জার্মানিও তাঁদের শেষ প্রস্তুতি ম্যাচে লাটভিয়াকে পর্যদুস্ত করল।

শক্তিশালী জার্মানদের বিরুদ্ধে খাতায় কলমে প্রথম থেকেই পিছিয়ে ছিল লাটভিয়া। মাঠে নামার পরও সেই প্রত্যাশিত চিত্রই ধরা পড়ল। ৭-১ ব্যবধানে দুর্বল প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দিল জোয়াকিম লোর দল।

ম্যাচ শুরুর কয়েক সেকেন্ডের মধ্যেই গোলর সুযোগ পায় জার্মানি। তবে থমাস মুলারের শট বাঁচিয়ে দেন লাটভিয়ার গোলরক্ষক। ক্রমাগত আক্রমণের জেরে ১৯ মিনিটে অবশেষে গোলের দরজা খুলতে সক্ষম হয় জার্মান দল। উইংব্যাক রবিন গোসেন্সের গোলে এগিয়ে যান তাঁরা। আধ ঘন্টার মধ্যেই ইলকায় গুন্দোয়ান ও থমাস মুলারের গোলে ব্যবধান ৩-০ হয়। প্রথমার্ধ শেষ হতে হতে বিপক্ষের আত্মঘাতী গোল ও সার্জ গ্যানাবরির গোলের সুবাদে জার্মানদের পক্ষে স্কোরলাইন ৫-০-তে গিয়ে দাঁড়ায়।

দ্বিতীয়ার্ধেও জার্মান আক্রমণের বিরুদ্ধে লাটভিয়ার ডিফেন্সের চিত্রই বজায় থাকে। ৫০ মিনিটে টিমো ওয়ার্নারের গোলের পর ৭৫ মিনিটে লাটভিয়া এক গোল শোধ করলেও তা ছিল নেহাতই সান্ত্বনা পুরস্কার। লাটভিয়ার গোলের এক মিনিটের পরেই পরিবর্তিত হিসাবে নামা লিরয় সানে জার্মানদের সপ্তম ও ম্যাচের শেষ গোলটি করেন।

তবে লাটভিয়ার বিরুদ্ধে তেমন চ্যালেঞ্জের মুখে না পড়লেও ইউরোতে কিন্তু তেমনটা হওয়ার সুযোগ নেই। টুর্নামেন্টের সবথেকে কঠিন গ্রুপ এফ'এ পর্তুগাল, ফ্রান্স ও হাঙ্গেরির বিপক্ষে খেলতে হবে জার্মান দলকে। প্রথম ম্যাচে বিশ্বজয়ী ফ্রান্সের বিরুদ্ধেই জোয়াকিম লোর দলের দক্ষতার আসল পরিচয় মিলবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২০২৪ চন্দ্রগ্রহণ ও সূর্যগ্রহণের মাঝে ভাগ্য ঘুরবে ৩ রাশির! লাভ সিংহ সহ বহু রাশির সন্দেশখালি কাণ্ডের তদন্তে সিবিআই, শাহজাহানকে হস্তান্তর করতে নির্দেশ হাইকোর্টের ভাবিনি ফিরতে পারব- ১০০তম টেস্টের আগে গোড়ালির চোটের আতঙ্ক নিয়ে দাবি বেয়ারস্টোর 'দিদি নম্বর ওয়ান নই, আমি বিশ্বের দিদি,' মোদীর স্টাইলে এবার গ্যারান্টি দিলেন মমতা নাম না করে অভিষেককে দুষ্কৃতী বললেন অভিজিৎ,লাখ-লাখ ভোটে হারানোর চ্যালেঞ্জ ছুড়লেন যুবভারতীতেই হবে কলকাতা ডার্বি, ১ ঘণ্টা পিছিয়ে গেল মোহন-ইস্টের লড়াই 'ওঁরা যৌনপল্লী খুলে বসে আছেন, ওদের চক্করে পড়বেন না', কপিলকে সাবধান করলেন সুনীল CR7-কে দেখতেই ফের মেসি-মেসি চিৎকার! না রেগে গোল হজম করলেন রোনাল্ডো ভারতকে সেনা সরাতে বলে চিনের থেকে ফ্রি মিলিটারি সহযোগিতা নিচ্ছে মলদ্বীপ! বিশ্বম্ভরী স্তুতির সঙ্গে নৃত্য পরিবেশন, অনন্ত-রাধিকা মঙ্গলকামনায় নাচলেন নীতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.