বাংলা নিউজ > ময়দান > চোটের কারণে আসন্ন ইউরোর ইংল্যান্ড দল থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন ট্রেন্ট
ইংল্যান্ডের জার্সি গায়ে ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
ইংল্যান্ডের জার্সি গায়ে ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

চোটের কারণে আসন্ন ইউরোর ইংল্যান্ড দল থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন ট্রেন্ট

  • অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে আঘাত পান ট্রেন্ট।

ইউরোর জন্য গ্যারেথ সাউথগেটের ২৬ জনের ইংল্যান্ড দলে জায়গা পাওয়া নিয়ে আগে থেকেই সংশয় ছিল। তবে অবশেষে দলে সুযোগ পেয়েও গ্রীষ্মের মেগা টুর্নামেন্টে খেলা হচ্ছে না ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের। 

অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রস্তুতির ম্যাচের ৮৮ মিনিটে ঊরুতে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন ট্রেন্ট। চোট কতটা গুরুতর তা সেইসময় বোঝা না গেলেও ইউরোতে তাঁর অংশগ্রহণ করা নিয়ে বড়সড় আশঙ্কা তৈরি হয়েছিল। অবশেষ আশঙ্কাই সত্যি হল। ঊরুর চোটের কারণে ইউরোতে দেখা যাবে না লিভারপুলের তারকা ডিফেন্ডারকে। স্ক্যানের পর জানা যায় তরুণ ফুটবলারকে চোটের কারণে চার থেকে ছয় সপ্তাহ মাঠে বাইরেই কাটাতে হবে।

ঘটনাটির সত্যতা স্বীকার করে ইংল্যান্ড দলের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড ইউরো ২০২০-তে অংশগ্রহণ করতে পারবেন না। স্ক্যানের মাধ্যমে সুনিশ্চিত হয় যে ২২ বছর বয়সী তারকা আসন্ন টুর্নামেন্টে ভাগ নিতে পারবে না এবং সেই কারণে ও জাতীয় দল থেকে নিজের নাম তুলে নিয়েছে।’

তবে ম্যানেজার সাউথগেট রবিবার রোমানিয়ার বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচের আগে ট্রেন্টের জায়গায় অন্য কারুর নাম ঘোষণা করবেন না বলেও জানানো হয়েছে ওই বিবৃতিতে। ইংল্যান্ড দলে ট্রেন্ট ছাড়াও আরও তিন জন রাইট ব্যাক আছেন। তাই তরুণ ফুলব্যাকের পরিবর্তে অন্য কোন মিডফিল্ডার বা ফরোয়ার্ডও দলে নেওয়ার সুযোগ রয়েছে সাউথগেটের কাছে।

লিভারপুলের তরফে জানানো হয় ক্লাবের প্রাক মরশুম শুরু হওয়ার আগেই সম্পূর্ণভাবে ফিট হতে ট্রেন্ট সঙ্গে সঙ্গেই তাঁর পুনর্বাসন প্রক্রিয়া শুরু করে দেবেন। আশা করা যায় শুরুর দিকে না হলেও প্রাক মরশুমের শেষের দিকে নির্ভরযোগ্য রাইট ব্যাককে সম্পূর্ণ সুস্থ অবস্থায় ফিরে পাবেন ম্যানেজার জুরগেন ক্লপ।

বন্ধ করুন