বাংলা নিউজ > ময়দান > EURO 2020: পুরনো চোটের কারণে ইংল্যান্ডের প্রাথমিক দল থেকে নাম তুলে নিলেন মেসন গ্রিনউড
ইউরোপা লিগ ফাইনালে মেসন গ্রিনউড। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
ইউরোপা লিগ ফাইনালে মেসন গ্রিনউড। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: পুরনো চোটের কারণে ইংল্যান্ডের প্রাথমিক দল থেকে নাম তুলে নিলেন মেসন গ্রিনউড

  • ম্যাঞ্চস্টারে থেকেই তিনি নিজের চোট সারানোর প্রক্রিয়া চালু রাখবেন।

ইউরো ২০২০-র দল ঘোষণার আগেই ধাক্কা ইংল্যান্ড শিবিরে। পুরনো চোট থেকে পুরোপুরি সুস্থ না হওয়ায় আসন্ন ইউরোর জন্য ইংল্যান্ডের প্রাথমিক দল থেকে নিজের নাম তুলে নিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তরুণ ফরোয়ার্ড মেসন গ্রিনউড।

দলের একাধিক তারকার ইউরোপা লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে অংশগ্রহণ করার কথা মাথায় রেখেই ইংল্যান্ড ম্যানেজার গ্যারেথ সাউথগেট ২৬ জনের বদলে ৩৩ জনের প্রাথমিক ইংল্যান্ড দল ঘোষণা করেছিলেন। সেই দলে গত বছরে বিতর্কিত কান্ডের পর প্রথমবার সুযোগ পেয়েছিলে গ্রিনউড। তবে ইংল্যান্ডের জার্সি গায়ে নিজের প্রথম বড় টুর্নামেন্ট খেলতে আরও অপেক্ষা করতে হবে মেসনকে।

ইউরোপা লিগ ফাইনালে ইউনাইটেডের হয়ে ম্যাচ শুরু করেন ১৯ বছর বয়সী এই তরুণ। ম্যাচের এক্সট্রা টাইমে অবশেষে তাঁকে পরিবর্তিত করা হয়। তবে পুরনো চোটকে মাথায় রেখে আরও একটা টুর্নামেন্ট খেলা গ্রিনউডের ক্ষতি করতে পারে বলেই মনে করছে ইউনাইটেড কর্তৃপক্ষ। সেই কারণেই ইউরোর পরিবর্তে ম্যাঞ্চেস্টারে থেকেই গ্রিনউড প্রাক মরশুমের আগে সম্পূর্ণ ফিট হওয়ার প্রক্রিয়া চালিয়ে যাবেন।

ম্যান ইউনাইটেডের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেড স্ট্রাইকার মেসন গ্রিনউড চোট থেকে সম্পূর্ণ ফিট হতে আসন্ন ইউরো ২০২০-এর জন্য ইংল্যান্ডের প্রাথমিক দল থেকে নিজের নাম তুলে নিচ্ছেন। গত মার্চে অনুর্ধ্ব- ২১ চ্যাম্পিয়নশিপেও এই একই চোটের কারণে ওর অংশ নেওয়া হয়নি। গোটা মরশুম জুড়ে ব্যস্ত সূচির মাঝে ওর খুব ভালভাবে যত্ন নেওয়া হয়েছিল যাতে ও ম্যাচগুলি খেলতে পারে। তবে মরশুম শেষে আরও একটি টুর্নামেন্ট খেলা ওর জন্য উপকারী হবে না। মেসন ম্যাঞ্চেস্টারে থেকেই প্রাক মরশুমের জন্য নিজের প্রস্তুতি সারবেন।’

ইউরোর জন্য মঙ্গলবার (১ জুন) ২৬ জনের দল ঘোষণা করবেন সাউথগেট। গ্রিনউডের ঘটনা তাঁর দেরি করে দল বাছাইয়ের সিদ্ধান্তকে সঠিকই প্রমাণ করল।

বন্ধ করুন