বাংলা নিউজ > ময়দান > UEFA Euro 2020: ইউরো কাপ ঘিরে নিজের সিদ্ধান্তের কথা জানালেন ভার্জিল ভ্যান ডাইক
জাতীয় দলের জার্সি গায়ে ভার্জিল ভ্যান ডাইক। ছবি- গেটি ইমেজেস।
জাতীয় দলের জার্সি গায়ে ভার্জিল ভ্যান ডাইক। ছবি- গেটি ইমেজেস।

UEFA Euro 2020: ইউরো কাপ ঘিরে নিজের সিদ্ধান্তের কথা জানালেন ভার্জিল ভ্যান ডাইক

  • এভারটনের গোলরক্ষক জর্জন পিকফোর্ডের ট্যাকলে আহত হন তারকা ডিফেন্ডার।

প্রিমিয়র লিগে গত অক্টোবরে মার্সিসাইড ডার্বিতে এভারটনের গোলরক্ষক জর্ডন পিকফোর্ডের জঘন্য ট্যাকলে মাঠ ছাড়তে হয় লিভারপুলের ভার্জিল ভ্যান ডাইককে। হাঁটুর পেশি ছিঁড়ে যায় লিভারপুলের তারকা ডিফেন্ডারের।

অস্ত্রোপচারের পর ম্যাচ না খেললেও লিভারপুলের এক্সা ট্রেনিং মাঠে হালকা অনুশীলন করতেও দেখা যায় চার নম্বর জার্সিধারীকে। তবে আশঙ্কা ছিলই এবং সেই আশঙ্কাই সত্যি হল। চোট সারিয়ে সম্পূর্ণভাবে ফিট হতে না পারায় আসন্ন ইউরো কাপ থেকে সরে দাঁড়ালেন নেদারল্যান্ডস দলের অধিনায়ক।

লিভারপুলের ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে ২৯ বছর বয়সী তারকা জানান, ‘আমার শারিরীক অবস্থার কথা মাথায় রেখে আসন্ন ইউরো কাপে না খেলাই সঠিক সিদ্ধান্ত বলে আমার মনে হয়। আমি তার পরিবর্তে প্রাক মরশুমে আমার রিহ্যাবের অন্তিম কয়েকটি পর্যায় সম্পূর্ণ করব। আমার জাতীয় দলকে ইউরোতে নেতৃত্ব দিয়ে মাঠে না নামতে পারায় আমি খুবই হতাশ। তবে আমার শরীরের কথা মাথায় রেখে এর বাইরে আর কোন উপায় নেই।’

গতবারের বিশ্বকাপ ও ইউরো দুটিতেই যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন ডাচরা। ভ্যান ডাইকের নেতৃত্বেই শুরু হয় ডাচ দলের ঘুরে দাঁড়ানোর যাত্রাপথ। তার অবর্তমানে লিভারপুল দলেরই সতীর্থ জর্জিনিয়ো ওয়াইনালড্যাম সম্ভবত দলকে নেতৃত্ব দেবেন।

বন্ধ করুন