বাংলা নিউজ > ময়দান > ৭ রানে ৬ উইকেট নিয়ে দীপক চাহারের বিশ্বরেকর্ড ছুঁলেন দীনেশ, জানলে অবাক হবেন উগান্ডার এই বোলার আসলে কে
দীনেশ নাকরানি। ছবি- টুইটার (@CricketUganda)।
দীনেশ নাকরানি। ছবি- টুইটার (@CricketUganda)।

৭ রানে ৬ উইকেট নিয়ে দীপক চাহারের বিশ্বরেকর্ড ছুঁলেন দীনেশ, জানলে অবাক হবেন উগান্ডার এই বোলার আসলে কে

  • একসময় পূজারা-উনাদকাটদের সঙ্গে মুস্তাক আলিতে মাঠে নামা ক্রিকেটার অন্য দেশের হয়ে গড়লেন দুরন্ত নজির।

এক ভারতীয় বংশোদ্ভূত বাঁ-হাতি পেসার ছুঁলেন ভারতীয় তারকার বিশ্বরেকর্ড। লেসোথোর বিরুদ্ধে উগান্ডার হয়ে বল করতে নেমে ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে যুগ্ম-সেরা বোলিং পারফর্ম্যান্স করলেন দীনেশ নাকরানি।

আইসিসি মেনস টি-২০ বিশ্বকাপের সাব-রিজিওনাল আফ্রিকা কোয়ালিফায়ারের এ-গ্রুপের ম্যাচ ছিল উগান্ডা ও লেসোথোর মধ্যে। সেই ম্যাচেই ৪ ওভার বল করে ১টি মেডেন-সহ মাত্র ৭ রানের বিনিময়ে ৬টি উইকেট নেন দীনেশ। তিনি ছুঁয়ে ফেলেন ২০১৯ সালে নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে দীপক চাহারের নেওয়া ৭ রানে ৬ উইকেটের বিশ্বরেকর্ড।

উল্লেখযোগ্য বিষয় হল, উগান্ডার এই বাঁ-হাতি পেসারের জন্ম গুজরাতের সৌরাষ্ট্রে। তিনি সৌরাষ্ট্রের অনূর্ধ্ব-১৯ দল ছাড়া সিনিয়র দলের হয়েও একদা মাঠে নেমেছেন। ২০১৪ সালে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মহারাষ্ট্রের বিরুদ্ধে রাজ্যদলের হয়ে টি-২০ অভিষেক হয় দীনেশের। সেই ম্যাচে তিনি মাঠে নেমেছিলেন চেতেশ্বর পূজারা, জয়দেব উনাদকাট, শেল্ডন জ্যাকসনদের সঙ্গে। প্রতিপক্ষ দলের অধিনায়ক ছিলেন কেদার যাদব।

উগান্ডার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে লেসোথো ১২.৪ ওভারে মাত্র ২৬ রানে অল-আউট হয়ে যায়। ক্যাপ্টেন সমীর প্যাটেল ১০ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে উগান্ডা ৩.৪ ওভারে কোনও উইকেট না হারিয়ে ২৭ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৯ রান করে অপরাজিত থাকেন সউদ ইসলাম। ম্যাচের সেরা হন দীনেশ।

বন্ধ করুন