উমর আকমল। ছবি- টুইটার।
উমর আকমল। ছবি- টুইটার।

নির্বাসনের বিরুদ্ধে পাকিস্তান ক্রিকেট বোর্ডে আবেদন আকমলের

  • কোমর বেঁধে PCB-কে চ্যালেঞ্জ জানাতে তৈরি পাক তারকা।

দাদা কামরান আকমল আগেই ইঙ্গিত দিয়েছিলেন, পিসিবির শাস্তি মুখ বুজে মেনে নেবেন না তাঁর ভাই। সেই মতোই শৃঙ্খলারক্ষা কমিটির তিন বছরের শাস্তির বিরুদ্ধে পাকিস্তান ক্রিকেট বোর্ডে আবেদন জানালেন উমর আকমল।

আকমলের আবেদনের ভিত্তিতেই পিসিবি সুনানির জন্য স্বাধীন কমিটি গঠন করতে চলেছে। ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েও বোর্ডকে তা না জানানোয় পিসিবির শৃঙ্খলারক্ষা কমিটি গত মাসেই আকমলকে তিন বছরের জন্য নির্বাসিত করে। পিসবির দুর্নীতি দমনবিধি অনুযায়ী কোনও রকম গড়াপেটার প্রস্তাব পেলে ক্রিকেটাররা বোর্ডকে জানাতে বাধ্য।

উমর রীতিমতো আটঘাট বেঁধেই বোর্ডের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন। আইনি লড়াইয়ের জন্য তিনি দ্বারস্থ হয়েছেন বাবর আওয়ানস ল-ফার্মের, যারা সংসদীয় বিষয়ে প্রধানমন্ত্রীকে পরামর্শ দিয়ে থাকে।

গত ফেব্রুয়ারিতে পিএসএলের উদ্বোধনী ম্যাচের কয়েক ঘণ্টা আগে প্রাথমিকভাবে উমর আকমলের মাঠে নামার উপর প্রতিবন্ধকতা জারি করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই থেকেই প্রতিযোগিতামূলক ক্রিকেটার বাইরে রয়েছেন তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান।

আকমল শেষবার পাকিস্তানের হয়ে মাঠে নেমেছিলেন গত বছর অক্টোবরে লাহোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে। জাতীয় দলের হয়ে তিনি ১৬টি টেস্ট, ১২১টি ওয়ান ডে ও ৮৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ১০০৩, ওয়ান ডে ক্রিকেটে ৩১৯৪ ও আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ১৬৯০ রান সংগ্রহ করেছেন আকমল।

গত মাসে পিসিবি তাদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পর উমরের দাদা কামরান আকমল দাবি করেছিলেন, তাঁর ভাইকে লঘু পাপে গুরুদণ্ড দেওয়া হয়েছে। তিনি এটাও স্পষ্ট করে দিয়েছিলেন যে, এই শাস্তির বিরুদ্ধে যত রকমভাবে আবেদন করা যায়, তা করবেন উমর।

বন্ধ করুন