বাংলা নিউজ > ময়দান > PCB-কে সম্পূর্ণ জরিমানা মিটিয়ে অবশেষে মাঠে ফেরার প্রক্রিয়া চালু করলেন উমর আকমল
উমর আকমল। ছবি- রয়টার্স। (REUTERS)
উমর আকমল। ছবি- রয়টার্স। (REUTERS)

PCB-কে সম্পূর্ণ জরিমানা মিটিয়ে অবশেষে মাঠে ফেরার প্রক্রিয়া চালু করলেন উমর আকমল

  • কোর্ট অফ আর্বিট্রেসন (সিএএস) তাঁর ওপর ৪২.৫ লক্ষ টাকার জরিমানা ও এক বছরের নির্বাসন চাপায়।

শৃঙ্খলাভঙ্গের দায়ে তিন বছরের জন্য নির্বাসিত হন পাকিস্তানের উমর আকমল। পরে কোর্ট অফ আর্বিট্রেসন (সিএএস) তাঁর ওপর ৪২.৫ লক্ষ টাকার জরিমানা ও এক বছরের নির্বাসন চাপায়। এই বিশাল ক্ষতিপূরণ তাঁর পক্ষ্যে দেওয়া সম্ভব নয় জানালেও অবশেষে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে সেই অর্থ মিটিয়ে পুনরায় ক্রিকেটে ফেরার প্রক্রিয়া শুরু করে দিলেন উমর।

পিএসএলে ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েও পিসিবিকে তা না জানানোয় নির্বাসিত হন আকমল। নিজের নির্বাসনের সময়সীমা সম্পূর্ণ করলেও জরিমানা দিতে অক্ষম বলেই দাবি করেন উমর। তাঁর সাহায্যে এগিয়ে আসে দাদা কামরান। অবশেষে জরিমানা মেটানোর ফলে উমর পাকিস্তানের শৃঙ্খলারক্ষা কমিটির পুনর্বাসন পক্রিয়ায় শুরু করতে পারবেন।

পিটিআইকে পিসিবির সঙ্গে যুক্ত এক সদস্য জানান, ‘উমর ওর জরিমানার সম্পূর্ণ অর্থ বোর্ডকে মিটিয়ে দিয়েছে। এর ফলে ও বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটির পুনর্বাসন পক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। তবে মাঠে ফিরতে আকমলকে সত্যি বলতে এখনও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে। কারণ ওর পুনর্বাসন পক্রিয়ার পরেই ও মাঠে ফিরতে পারবে এবং বর্তমানে বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটি পরের মাস থেকে আবু ধাবিতে অনুষ্ঠিত পাকিস্তান সুপার লিগ নিয়েই ব্যস্ত রেয়েছে।’

বন্ধ করুন