কামরান ও উমর আকমল। ছবি- গেটি ইমেজেস।
কামরান ও উমর আকমল। ছবি- গেটি ইমেজেস।

লঘু পাপে গুরুদণ্ড দেওয়া হয়েছে ভাইকে, PCB-র বিরুদ্ধে লড়াইয়ের ইঙ্গিত কামরানের

  • অতীতে একই অপরাধের জন্য অন্য ক্রিকেটারদের তুলনামূলক কম শাস্তি দেওয়া হয়েছিল বলে দাবি প্রাক্তন তারকার।

লঘু পাপে গুরুদণ্ড দেওয়া হয়েছে উমর আকমলকে। এমনটাই মনে করছেন দাদা কামরান আকমল। সিনিয়র আকমল জানালেন, শাস্তির বিরুদ্ধে অবশ্যই আবেদন করবেন তাঁর ভাই।

উমরের মতো কামরানও পাকিস্তানের হয়ে দীর্ঘদিন ক্রিকেট খেলেছেন। ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েও পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তা না জানানোয় উমরকে তিন বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত করেছে পিসিবির শৃৃঙ্খলারক্ষা কমিটি।

তার আগেই অবশ্য গত ফেব্রুয়ারিতে পিসিবির দূর্নীতি দমনবিধি ভঙ্গের দায়ে প্রাথমিকভাবে প্রতিবন্ধকতা জারি করা হয়েছিল উমরের খেলার উপর। পিসিবির দুর্নীতি দমনবিধি অনুযায়ী ক্রিকেটাররা কোনও রকম দুর্নীতির প্রস্তাব পেলে তা বোর্ডকে জানাতে বাধ্য। বোর্ডের এই নির্দেশ মানেননি উমর।

সোমবারের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাতে রীতিমতো হতবাক কামরান। তিনি বলেন, 'উমরকে তিন বছরের জন্য নির্বাসিত করার সিদ্ধান্তে আমি হতবাক। তিন বছরের নির্বাসন অত্যন্ত কঠোর শাস্তি। ও অবশ্যই এই শাস্তির বিরুদ্ধে যতরকমভাবে আবেদন করা যায়, তা করবে।'

কামরান জানান যে, অতীতে একই অপরাধের জন্য পাকিস্তানের অন্য ক্রিকেটারদের তুলনামূলক কম শাস্তি দেওয়া হয়েছে। তাহলে উমরের ক্ষেত্রে এমন কঠোর শাস্তি কেন? আকমল এক্ষেত্রে আঙুল তুলছেন মহম্মদ ইরফান ও মহম্মদ নওয়াজের দিকে, যাঁদের একই অপরাধের জন্য কম শাস্তি ভোগ করতে হয়েছে।

কামরানের কথায়, এটা বুঝতে পারছি না যে, বাকিদের যখন একই অপরাধের জন্য কম শাস্তি দেওয়া হয়েছে, তখন উমরের ক্ষেত্রে এমন কঠোর পদক্ষেপ কেন।'

বন্ধ করুন