বাংলা নিউজ > ময়দান > আফগানদের বোলিং কোচের দায়িত্বে এ বার পাকিস্তানের প্রাক্তন তারকা পেসার
উমর গুল।

আফগানদের বোলিং কোচের দায়িত্বে এ বার পাকিস্তানের প্রাক্তন তারকা পেসার

  • প্রাক্তন পাকিস্তানের পেসার বলেছেন, ৪ এপ্রিল আবুধাবিতে অবস্থিত আফগানিস্তান ক্রিকেট দলেল শিবির শুরু হবে। সেখানেই যোগ দেবেন তিনি। প্রাথমিক ভাবে তিন সপ্তাহের চুক্তি করা হয়েছে। তবে চুক্তির মেয়াদ বাড়ানো হতে পারে।

আফগানিস্তান ক্রিকেট দলের নতুন বোলিং কোচ এবং উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হল উমর গুলকে। পাকিস্তানের এই প্রাক্তন পেসার নিজেই নিশ্চিত করেছেন এই খবর।

প্রাক্তন এই পাকিস্তানের পেসার বলেছেন, ৪ এপ্রিল আবুধাবিতে অবস্থিত আফগানিস্তান ক্রিকেট দলের শিবির শুরু হবে। সেখানেই যোগ দেবেন তিনি। প্রাথমিক ভাবে তিন সপ্তাহের চুক্তি করা হয়েছে। তবে চুক্তির মেয়াদ বাড়ানো হতে পারে।

আফগানিস্তানের টিমের হাত ধরে এ বারই প্রথম আন্তর্জাতিক কোনও দলের হয়ে কাজ করবেন উমর গুল। জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পাওয়া নিয়ে উমর গুল বলেছেন, ‘পিএসএল, কেপিএল, এলপিএল ও ঘরোয়া পর্যায়ে কোচিং করানোর পর একটি আন্তর্জাতিক দলের কোচ হওয়া সত্যিই বড় ব্যাপার। আমার আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা দিয়ে আফগান বোলারদের সাহায্য করতে সর্বোচ্চ চেষ্টা করব।’

৪০০ উইকেটের মাইলস্টোন রয়েছে ডানহাতি পেসারের। পিএসএলের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচের অভিজ্ঞতা রয়েছে। প্রসঙ্গত, সম্প্রতি ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটার গ্রাহাম থর্পকে কোচ হিসেবে নিযুক্ত করেছে আফগানিস্তান ক্রিকেট।

উমর গুল পাকিস্তানের হয়ে ১৩০টি ওয়ান ডে, ৪৭টি টেস্ট এবং ৬০টি টি-২০ ম্যাচ খেলেছেন। ২০০৯ সালের ওয়ার্ল্ড টি-২০ জয়ী পাকিস্তান দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।

বন্ধ করুন