বাংলা নিউজ > ময়দান > বুমরাহের পরিবর্তে কে? নেটে আগুন ঝরালেন সিরাজ-উমেশ

বুমরাহের পরিবর্তে কে? নেটে আগুন ঝরালেন সিরাজ-উমেশ

নেটে আগুন ঝরালেন সিরাজ-উমেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-২০ শুরুর আগেই নেটে অনুশীলন সারছিল গোটা দল। সেখানেই বল হাতে নিজেদের সর্বস্ব উজাড় করে দিতে দেখা যায় এই দুই পেসারকে। প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে খেলেননি বুমরাহ।

শুভব্রত মুখার্জি: ভারতের প্রিমিয়র পেসার জসপ্রীত বুমরাহর আসন্ন টি-২০ বিশ্বকাপে খেলা অনিশ্চিত। পিঠের চোটে কাবু তিনি। বর্তমানে স্ক্যান করাতে বুমরাহ গিয়েছেন ব্যাঙ্গালোর। সেই রিপোর্ট আসার পরেই পরিষ্কার হয়ে যাবে চিত্রটা। বুমরাহর পরিবর্তকে বেছে নিয়ে তাদের তৈরি রাখতে তৎপর তারা। সম্ভাব্য নাম হিসেবে উঠে আসছে মহম্মদ সিরাজ এবং উমেশ যাদবের নাম। বুমরাহর বিশ্বকাপে খেলা নিয়ে জল্পনার মাঝেই অনুশীলনে নামলেন তারা। এই দুই স্পিডস্টারকে বল হাতে আগুন ঝরাতে দেখা গেল বরসাপাড়া স্টেডিয়ামের নেটে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-২০ শুরুর আগেই নেটে অনুশীলন সারছিল গোটা দল। সেখানেই বল হাতে নিজেদের সর্বস্ব উজাড় করে দিতে দেখা যায় এই দুই পেসারকে। প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে খেলেননি বুমরাহ। ম্যাচের দিন সকালে তিরুবনন্তপুরমেই তিনি পিঠে ব্যথা অনুভব করেন। সঙ্গে সঙ্গে তার স্ক্যান করানোর পরেই দেখা দেয় বিশ্বকাপে বুমরাহর খেলা নিয়ে আশঙ্কার মেঘ। এমন আবহে সিরাজ এবং উমেশকে মানসিকভাবেও প্রস্তুত করে রাখছে টিম ম্যানেজমেন্ট।

উল্লেখ্য ভারতীয় দলে দুই পেসারের অভিষেকের মাঝে ফারাক রয়েছে ৮ বছরের। চলতি মরশুমে সিরাজ ওয়ারউইকশায়ার এবং উমেশ মিডলসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেটেও খেলেছেন। ফলে তাদের প্রস্ততির ঘাটতি না থাকার কথা। বিশ্বকাপ শুরুর কয়েক সপ্তাহ আগেই চোট আঘাতের বিরুদ্ধে 'সুরক্ষাকবচ' হিসেবে এই দুই পেসারকে দলে রিজার্ভ হিসেবে নেওয়া হয়েছিল। তারাই গুয়াহাটির বরসাপাড়া স্টেডিয়ামে ভারতের নেট সেশনে হয়ে উঠলেন আকর্ষণের কেন্দ্রবিন্দু।

দীনেশ কার্তিক গুয়াহাটির আবহাওয়াকে চেন্নাইয়ের গরমের থেকেও অত্যধিক গরম বলে দাবি করেছেন। সেই গরমেই যেন আরো উত্তাপ বাড়ালেন সিরাজ, উমেশরা। শুক্রবারের নেট সেশনে ভারতের অধিকাংশ ক্রিকেটার নামেননি। চোট আঘাত এবং গরমের হাত থেকে বাঁচতে এই সিদ্ধান্ত বলে টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর। বলা ভালো দুই পেসার কোচ রাহুল দ্রাবিড়ের সামনে যেন দিলেন মিনি অডিশন। বুমরাহ যদি একান্তেই না খেলতে পারেন বিশ্বকাপে। তবে তার জায়গায় দলে ঢোকার লড়াইটা হবে চতুর্মুখী। সিরাজ, উমেশের পাশাপাশি এই লড়াইতে থাকবেন মহম্মদ শামি এবং দীপক চাহারও।

বন্ধ করুন