বাংলা নিউজ > ময়দান > চোট পাওয়া পাক আম্পায়ারের দায়িত্বশীলতাকে সেলাম পারথ দর্শকদের

চোট পাওয়া পাক আম্পায়ারের দায়িত্বশীলতাকে সেলাম পারথ দর্শকদের

পায়ে মারাত্মক চোট পেয়ে মাটিতে পড়ে রয়েছেন পাক আম্পায়ার আলিম দার (ছবি সৌজন্যে এপি)

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে চলা পারথ টেস্টে কিউয়ি ফিল্ডার মিচেল স্যান্টনার এর ধাক্কায় পায়ে মারাত্মক চোট পেয়ে মাটিতে পড়ে গেলেন পাকিস্তানের আম্পায়ার আলিম দার।

ক্রিকেটের মাঠে ক্রিকেটারদের চোট পাওয়ার খবর প্রায় শোনা যায়। তবে এবার বাইশ গজে চোট পেলেন আম্পায়ার। পার্থ টেস্টে ফিল্ডারের ধাক্কায় হাটুতে মারাত্মক চোট পেলেন আলিম দার। এর আগে এই ম্যাচের প্রথম দিনে চোট পেয়েছিলেন নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন। ম্যাচের দ্বিতীয় দিনে চোট পান অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজেলউড। এবার ম্যাচের তৃতীয় দিনে চোট পেলেন ফিল্ড আম্পায়ার আলিম দার।

পার্থে ১২৯ তম টেস্ট ম্যাচ পরিচালনা করার রেকর্ড গড়ে বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন আম্পায়ার আলিম দার।এ ম্যাচে তিনি ওয়েস্ট ইন্ডিজের আম্পায়ার স্টিভ বাকনার এর সবচেয়ে বেশি সংখ্যক (১২৮)টেস্ট ম্যাচ পরিচালনা করার রেকর্ড ভেঙে দিয়েছিলেন। এমন খুশির দিনে ফিল্ডার মিচেল স্যান্টনারের সঙ্গে সংঘর্ষে মাঠে পড়ে গিয়ে এক ভয়ানক অভিজ্ঞতার সাক্ষী থাকলেন তিনি।

একটা সময় আম্পায়ারিং প্রান্তে দাঁড়িয়ে ছিলেন দার।ঠিক তখনই নিজের বলে ফিল্ডিং করে ব্যাটসম্যানকে আউট করার জন্য বল ছুঁড়ে দিয়েছিলেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। এমন সময় সেই বল ধরার জন্য উইকেটের দিকে দৌড় এসেছিলেন মিচেল স্যান্টনার। সাউদির ছোড়া বল ধরতে গিয়ে হঠাৎ আম্পায়ার আলিম দারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়ে যায় স্যান্টানারের। কিউয়ি দলের এই স্পিনারের হাঁটুর ধাক্কায় মাঠে পড়ে যান পাকিস্তানি আম্পায়ার।

পায়ে মারাত্মক চোট পেয়েছেন, সেটা আলিমদারের যন্ত্রণায় কুঁকড়ে যাওয়া মুখ দেখেই স্পষ্ট বোঝা যাচ্ছিল। তাঁর চিকিৎসার জন্য মাঠের মধ্যে দৌড়ে আসেন ফিজিও। পায়ে ম্যাজিক স্প্রে দিয়েও ব্যথা কম ছিলনা। বাধ্য হয়ে নি-ক্যাপ পরে নেন আইসিসির এই সেরা আম্পায়ারটি। কারণ তাঁর তখনও কাজ বাকি ছিল। একপ্রকার খুঁড়িয়ে খুঁড়িয়ে আলিম দার শেষ করেছেন তৃতীয় দিনের ম্যাচে নিজের দায়িত্ব।

পাক আম্পায়ারের এই দায়িত্বশীলতা কে সাধুবাদ জানিয়েছেন পারথে দর্শকরা।গ্যালারিতে দাঁড়িয়ে উঠে তারা অভিনন্দন জানিয়েছেন আলিম দারকে। জানা গিয়েছে, ম্যাচের চতুর্থ দিনে হয়তো চোট পাওয়া আলিম দারের জায়গায় আম্পায়ারিং করতে দেখা যেতে পারে মারাইস এরাস্মুসকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গুচ্ছ গুচ্ছ চুল পড়ে যাচ্ছে? পিছনে থাকতে পারে এই ১০টি কারণ দাঁতের কালো ছোপ বহু চেষ্টাতেও দূর হচ্ছে না? এই ছোট্ট কাজেই দাঁত হবে চকচকে মুম্বইয়ের ৬ লোকসভা আসনে ভোট আজ, দল ভাঙনের জগাখিচুড়িতে কে কোথায় শক্তিশালী? IPL 2024: প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে ‘শেষ হয়ে গিয়েছে…’! আদৃত-কৌশাম্বির বিয়েতে না আসা, প্রথমবার মুখ খুললেন সৌমিতৃষা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা কোল্ড ড্রিঙ্ক নয়, গরমে নিজেকে ঠান্ডা রাখতে খান কুল ড্রিঙ্ক বিনামূল্যে পরিষেবা প্রদান করেও কীভাবে Google বিলিয়নে আয় করে? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল

Latest IPL News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.