বাড়ি > ময়দান > চোট পাওয়া পাক আম্পায়ারের দায়িত্বশীলতাকে সেলাম পারথ দর্শকদের
পায়ে মারাত্মক চোট পেয়ে মাটিতে পড়ে রয়েছেন পাক আম্পায়ার আলিম দার (ছবি সৌজন্যে এপি)
পায়ে মারাত্মক চোট পেয়ে মাটিতে পড়ে রয়েছেন পাক আম্পায়ার আলিম দার (ছবি সৌজন্যে এপি)

চোট পাওয়া পাক আম্পায়ারের দায়িত্বশীলতাকে সেলাম পারথ দর্শকদের

  • অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে চলা পারথ টেস্টে কিউয়ি ফিল্ডার মিচেল স্যান্টনার এর ধাক্কায় পায়ে মারাত্মক চোট পেয়ে মাটিতে পড়ে গেলেন পাকিস্তানের আম্পায়ার আলিম দার।

ক্রিকেটের মাঠে ক্রিকেটারদের চোট পাওয়ার খবর প্রায় শোনা যায়। তবে এবার বাইশ গজে চোট পেলেন আম্পায়ার। পার্থ টেস্টে ফিল্ডারের ধাক্কায় হাটুতে মারাত্মক চোট পেলেন আলিম দার। এর আগে এই ম্যাচের প্রথম দিনে চোট পেয়েছিলেন নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন। ম্যাচের দ্বিতীয় দিনে চোট পান অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজেলউড। এবার ম্যাচের তৃতীয় দিনে চোট পেলেন ফিল্ড আম্পায়ার আলিম দার।

পার্থে ১২৯ তম টেস্ট ম্যাচ পরিচালনা করার রেকর্ড গড়ে বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন আম্পায়ার আলিম দার।এ ম্যাচে তিনি ওয়েস্ট ইন্ডিজের আম্পায়ার স্টিভ বাকনার এর সবচেয়ে বেশি সংখ্যক (১২৮)টেস্ট ম্যাচ পরিচালনা করার রেকর্ড ভেঙে দিয়েছিলেন। এমন খুশির দিনে ফিল্ডার মিচেল স্যান্টনারের সঙ্গে সংঘর্ষে মাঠে পড়ে গিয়ে এক ভয়ানক অভিজ্ঞতার সাক্ষী থাকলেন তিনি।

একটা সময় আম্পায়ারিং প্রান্তে দাঁড়িয়ে ছিলেন দার।ঠিক তখনই নিজের বলে ফিল্ডিং করে ব্যাটসম্যানকে আউট করার জন্য বল ছুঁড়ে দিয়েছিলেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। এমন সময় সেই বল ধরার জন্য উইকেটের দিকে দৌড় এসেছিলেন মিচেল স্যান্টনার। সাউদির ছোড়া বল ধরতে গিয়ে হঠাৎ আম্পায়ার আলিম দারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়ে যায় স্যান্টানারের। কিউয়ি দলের এই স্পিনারের হাঁটুর ধাক্কায় মাঠে পড়ে যান পাকিস্তানি আম্পায়ার।

পায়ে মারাত্মক চোট পেয়েছেন, সেটা আলিমদারের যন্ত্রণায় কুঁকড়ে যাওয়া মুখ দেখেই স্পষ্ট বোঝা যাচ্ছিল। তাঁর চিকিৎসার জন্য মাঠের মধ্যে দৌড়ে আসেন ফিজিও। পায়ে ম্যাজিক স্প্রে দিয়েও ব্যথা কম ছিলনা। বাধ্য হয়ে নি-ক্যাপ পরে নেন আইসিসির এই সেরা আম্পায়ারটি। কারণ তাঁর তখনও কাজ বাকি ছিল। একপ্রকার খুঁড়িয়ে খুঁড়িয়ে আলিম দার শেষ করেছেন তৃতীয় দিনের ম্যাচে নিজের দায়িত্ব।

পাক আম্পায়ারের এই দায়িত্বশীলতা কে সাধুবাদ জানিয়েছেন পারথে দর্শকরা।গ্যালারিতে দাঁড়িয়ে উঠে তারা অভিনন্দন জানিয়েছেন আলিম দারকে। জানা গিয়েছে, ম্যাচের চতুর্থ দিনে হয়তো চোট পাওয়া আলিম দারের জায়গায় আম্পায়ারিং করতে দেখা যেতে পারে মারাইস এরাস্মুসকে।

বন্ধ করুন