বাংলা নিউজ > ময়দান > শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ড ভাঙাই লক্ষ্য, স্পষ্ট জানিয়ে দিলেন উমরান মালিক
আইপিএলে সানরাইজার্স জার্সিতে উমরান মালিক। ছবি- পিটিআই। (PTI)

শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ড ভাঙাই লক্ষ্য, স্পষ্ট জানিয়ে দিলেন উমরান মালিক

  • ২০০২ সালে শোয়েব আখতার ১৬১ কিমি গতিতে এখনও পর্যন্ত দ্রুততম বলটি করেছিলেন।

আইপিএলে এ মরশুমের সেরা উঠতি তারকা হয়েছেন উমরান মালিক। আগুনে গতিতে ব্যাটারদের নাকানি চোবানি খাইয়েছেন উমরান, নিয়েছেন টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ ২২টি উইকেটও। এবার নিজের পরের লক্ষ্য নির্ধারিত করে ফেললেন প্রতিভাবান তরুণ ফাস্ট বোলার।

আইপিএলে উমরান তাঁর খেলা ১৪টি ম্যাচেই দ্রুততম বল করেছেন। আইপিএল মরশুমে ফাইনালের আগে অবধি তাঁর করা ১৫৭ কিমি গতির বলই দ্রুততম ছিল। তবে ফাইনালে ১৫৭.৩ কিমিতে বল করে সেই কৃতিত্ব উমরানের থেকে ছিনিয়ে নেন গুজরাট টাইটানসের লকি ফার্গুসন। তবে উমরানে ১৫৭ কিমি আইপিএল ইতিহাসের তৃতীয় দ্রুততম বল। এবার ‘গতির সওদাগর’র পরের লক্ষ্য শোয়েব আখতারের আন্তর্জাতিকে সর্বকালীন দ্রুততম বলের রেকর্ড (১৬১ কিমি) ভাঙা। 

News24-কে এক সাক্ষাৎকারে উমরান জানান, ‘ভবিষ্যতে আমি শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ড ভাঙা চেষ্টা করব। ঈশ্বর চাইলে, আমি নিজের সেরাটা দেব এবং আশা করি রেকর্ডটাও ভাঙতে পারব। তবে ১৫০ কিমিতে বল করতে হলে সবার আগে প্রয়োজন ফিটনেস। আশা করছি আমি নিজের ফিটনেস বজায় রাখতে পারব।’ তবে সেই রেকর্ড নিয়ে এখন নয়, বরং ভবিষ্যতে ভাববেন বলে জানান উমরান।

আইপিএলে দারুণ পারফর্ম করে ২২ বছরের উমরান আসন্ন দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। সবকিছু ঠিকঠাক থাকলে এই সিরিজেই তাঁর অভিষেক ঘটতে পারে। বর্তমানে ভারতকে এই সিরিজ জেতানোই একমাত্র লক্ষ্য বলে জানান উমরান। ‘আমার বর্তমানে ফোকাসটা রেকর্ড ভাঙার দিকে নেই। আমি দ্রুত গতিতে, ভাল বল করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে সবকয়টি ম্যাচ জেতাতে চাই। বর্তমানে আমার শরীর এবং শক্তি বজায় রাখাই লক্ষ্য।’ বলেন তিনি।

বন্ধ করুন