বাংলা নিউজ > ময়দান > ওয়াকার ইউনিসকে কোনওদিন ফলোই করিনি, পাক কিংবদন্তির সঙ্গে তুলনা নিয়ে দাবি উমরানের
উমরান মালিক এবং ওয়াকার ইউনিস। 

ওয়াকার ইউনিসকে কোনওদিন ফলোই করিনি, পাক কিংবদন্তির সঙ্গে তুলনা নিয়ে দাবি উমরানের

  • নিজের আইডলদের নামও জানিয়ে দিলেন উমরান মালিক।

সদ্য সমাপ্ত আইপিএলের সেরা উঠতি তারকা নির্বাচিত হয়েছেন উমরান মালিক। নিরন্তর ১৫০ কিমির অধিক গতিতে বল করে তাক লাগিয়ে দিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ তারকা। ১৪ ম্যাচে লিগের চতুর্থ সর্বোচ্চ ২২ উইকেট নেন উমরান। সমর্থক থেকে বিশেষজ্ঞ, সকলেই উমরানের পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বসিত।

তুখড় আইপিএলের পর আসন্ন টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলেও ডাক এসেছে উমরানের। তরুণ ফাস্ট বোলারে মুগ্ধ ব্রেট লি তাঁর সঙ্গে ওয়াকার ইউনিসের মিল খুঁজে পেয়েছেন। ANI-কে এক সাক্ষাৎকারে লি বলেন, ‘আমি ওর বড় ভক্ত। আমার মতে উমরানের কাছে আগুনে গতি রয়েছে। ও দারুণ প্রতিযোগী এবং অতীতের ফাস্ট বোলারদের মতোই ক্রিজের দিকে ছুটে আসে। ওকে দেখে ওয়াকার ইউনিসের কথা মনে পড়ে যায়।’

আরও পড়ুন:- শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ড ভাঙাই লক্ষ্য, স্পষ্ট জানিয়ে দিলেন উমরান মালিক

তবে উমরানের সাফ কথা, পাক কিংবদন্তিকে তিনি কোনওদিন ফলে করেননি। তাঁর আইডল ভিন্ন। Indian Express Idea Exchange-এ উমরান জানান, ‘আমি কোনওদিন ওয়াকার ইউনিসকে সেভাবে ফলোই করিনি। আমার বোলিং অ্যাকশনটা খুবই ন্যাচারাল। আমার আইডল (জসপ্রীত) বুমরাহ, (মহম্মদ) শামি ও ভুবনেশ্বর (কুমার) ভাইকেই মানি। আমি নিজের কেরিয়ারের শুরুর দিকে ওঁদেরকেই ফলো করতাম।’ জাতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকেই এখন ব্যস্ত উমরান। পড়শি, প্রতিবেশীরা প্রায়ই বাড়িতে আসছেন তাঁর।

আরও পড়ুন:- 'গতি দিয়ে কিচ্ছু হয় না', উমরানকে নিয়ে প্রতিক্রিয়ায় ঘুরিয়ে কটাক্ষ শাহিন আফ্রিদির

তবে এসবের মধ্যেও অনুশীলনে কোনও ফাঁক দেননি বলে জানাচ্ছেন উমরান। জাতীয় দলের জার্সিতে নিজের লক্ষ্যও খোলসা করেন তিনি। ‘আমি জাতীয় দলের জার্সি গায়ে নিজের সেরাটা দিতে চাই। আমি এই পাঁচ (টি-টোয়েন্টি) ম্যাচে (দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে) সুযোগ পেয়েছি। আমার একমাত্র লক্ষ্য দলকে এই পাঁচ ম্যাচের সবকটা যেন পারলে একা হাতেই জেতাতে পারি।’ বলেন উমরান। ৯ জুন থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে উমরানের সুযোগ পাওয়া কার্যত নিশ্চিত। 

বন্ধ করুন