বাংলা নিউজ > ময়দান > শাহিনও নিয়মিত ১৪৫ কিমিতে বল করে না, তবে উমরান আলাদা, উঠতি তারকায় মুগ্ধ পাক প্রাক্তনী

শাহিনও নিয়মিত ১৪৫ কিমিতে বল করে না, তবে উমরান আলাদা, উঠতি তারকায় মুগ্ধ পাক প্রাক্তনী

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আগুন ঝরাচ্ছেন উমরান। ছবি- পিটিআই। (PTI)

আইপিএলে ইতিমধ্যে নয় উইকেট নিয়ে ফেলেছেন উমরান মালিক।

এ মরশুমের আইপিএলে উমরান মালিক নিজের বোলিং গতির মাধ্যমে সকলেরই নজর কেড়েছেন। ছয় ম্যাচে ইতিমধ্যেই নয় উইকেট নিয়ে ফেলেছেন উমরান। সুনীল গাভাসকর থেকে ডেল স্টেইন, একাধিক প্রাক্তনী তাঁর গতিতে মজেছেন। হরভজন সিংয়ের মতো অনেকেই তাঁকে ভারতীয় দলে সামিল করারও ডাক দিয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হল এক নতুন নাম।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফও মজেছেন উমরানের গতিতে। নিজের ইউটিউব চ্যানেলে উমরানের প্রশংসা করে তিনি বলেন, ‘ও দারুণ গতিতে বল করছে। আমার মনে হয় ও ডেল স্টেইনের কথামতো বল করছে। ১৫০ কিমির গতিতে নিয়মিত বল করতে পারা বোলার দেখাই যায় না। সেখান উমরান ১৫৫ কিমি বা তারও অধিক গতিতে বোলিং করতে সক্ষম। ওর গতির বিরুদ্ধে শট মারাটাও মুশকিল। বর্তমানে টি-টোয়েন্টি খেলছে বটে, তবে ও শীঘ্রই ভারতের হয়ে খেলবে। বহুদিন ক্রিকেট খেলার ক্ষমতা রয়েছে ওর মধ্যে এবং এটা নিঃসন্দেহে ভারতের জন্য দারুণ সুখবর।’

উমরানের পাশাপাশি তাঁর দল সানরাইজার্স হায়দরাবাদও এবারে বেশ ভালই পারফর্ম করছে। লতিফের মতে হায়দরবাদের হয়ে খেলার এই অভিজ্ঞতা উমরানকে সাহায্য করবে। ‘সানরাইজার্স দল হিসাবেও ভাল করছে, যা উমরানকে অনেক কিছু শিখতে সাহায্য় করবে। আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে এবার ওর ভাবনাচিন্তা শুরু করে দেওয়া উচিত। সামনেই এশিয়া কাপ আসছে, তারপর বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার বাউন্স সহায়ক পিচে ও ভাল কিছু করতে পারে। শাহিনও নিয়মিত ১৪৫ কিমির অধিক গতিতে বল করে না। তবে উমরান আলাদা। আমার নিশ্চিত আসন্ন সময়ে ও সাদা বলের ক্রিকেটে নিজের নাম করতে পারবে।’ দাবি পাক প্রাক্তনীর।

বন্ধ করুন