বাংলা নিউজ > ময়দান > ভিসা না পাওয়ায় অস্ট্রেলিয়া যেতে পারলেন না উমরান, সুযোগ হাতছাড়া করলেন আরও এক!

ভিসা না পাওয়ায় অস্ট্রেলিয়া যেতে পারলেন না উমরান, সুযোগ হাতছাড়া করলেন আরও এক!

ভারতীয় অনুশীলেন আর্শদীপ-ভুবনেশ্বরের সঙ্গে উমরান মালিক 

সেই উমরান মালিক ও কুলদীপ সেন এবারে অস্ট্রেলিয়ায় যেতেই পারলেন না। এই দুই তরুণ বোলারই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলের সঙ্গে যুক্ত ছিলেন। তাদের নেট বোলার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তারা দলের প্রস্তুতিতে সহায়তা করতে পারে বলে মনে করা হয়েছিল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সময় নিজের দ্রুত গতিতে দিয়ে সকলের নজর কেড়ে নিয়েছিলেন উমরান মালিক। সেই উমরান মালিক ও কুলদীপ সেন এবারে অস্ট্রেলিয়ায় যেতেই পারলেন না। এই দুই তরুণ বোলারই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলের সঙ্গে যুক্ত ছিলেন। তাদের নেট বোলার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তারা দলের প্রস্তুতিতে সহায়তা করতে পারে বলে মনে করা হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেসের মতে, অস্ট্রেলিয়ার ভিসা পেতে বিলম্বের কারণে তারা এখনও অস্ট্রেলিয়াতে যেতে পারেননি। উমরান বর্তমানে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট মুশতাক আলি ট্রফি খেলছেন। অন্যদিকে টিম ইন্ডিয়া ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সঙ্গে অনুশীলন ম্যাচ খেলেছে। 

আরও পড়ুন… India vs WA XI: T20-র ইতিহাসে প্রথম, ক্রিকেটে ঘটল ১৯ বছর পরে! লজ্জার নজির গড়ল রাহুলদের টিম ইন্ডিয়া

সৌরাষ্ট্রের চেতন সাকারিয়া এবং মহারাষ্ট্রের মুকেশ চৌধুরী এবং মধ্যপ্রদেশের কুলদীপ সেন এবং জম্মু ও কাশ্মীরের উমরান মালিককে ভারতীয় দলের নেট বোলার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। সাকারিয়া ও চৌধুরীর আগে থেকেই অস্ট্রেলিয়ার ভিসা ছিল। বিসিসিআই পরে অন্য দুই ফাস্ট বোলারের জন্যও ভিসার আবেদন করেছে। জানা গিয়েছে, একদিন আগেই বুধবার অস্ট্রেলিয়া যাওয়ার ছবি শেয়ার করেছিলেন শামি নিজেই। অর্থাৎ তারা ভিসা পেয়েছেন। মনে করা হচ্ছে জসপ্রীত বুমরাহের বদলে দলে জায়গা পেতে পারেন তিনি।

তথ্য অনুযায়ী, মালিক ও সেন এখনও ভিসা পাননি এবং এখন তাদের অস্ট্রেলিয়া না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। তথ্য অনুযায়ী, এখন মহম্মদ শামির সঙ্গে অস্ট্রেলিয়া যাচ্ছেন মহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর। ভিসা পেতে বিলম্বের কারণ হল মালিক এবং সেন অফিসিয়াল ১৫ সদস্যের দলের অংশ নন এবং এমনকি তারা স্ট্যান্ডবাইতেও নেই। আইসিসি কর্তৃক নির্ধারিত নিয়ম অনুসারে, শুধুমাত্র স্কোয়াডে নির্বাচিত খেলোয়াড় এবং রিজার্ভ তালিকায় থাকা খেলোয়াড়রা প্রাথমিক ভিসার জন্য যোগ্য, তবে নেট বোলারদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়।

আরও পড়ুন… T20 WC 2022 জিততে হলে কী করতে হবে? ভারতকে চ্যাম্পিয়ন হওয়ার মন্ত্র দিলেন শাস্ত্রী

নির্বাচিত ১৫ জন খেলোয়াড় ছাড়াও, মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহারকে প্রাথমিকভাবে স্ট্যান্ডবাই হিসাবে নাম দেওয়া হয়েছিল। যদিও পরে চোটের কারণে দল থেকে বাদ পড়েন চাহার। যেহেতু মালিক এবং সেন সরকারি তালিকায় ছিলেন না। তাই তাদের ভিসা প্রক্রিয়াকরণে প্রত্যাশার চেয়ে বেশি সময় লেগেছিল। ভারতীয় দল পার্থের উদ্দেশে রওনা হয় ৫ অক্টোবর। মালিক এবং সেন মুম্বইয়ের টিম হোটেলেও চেক ইন করেছেন। তার ভিসা আসবে এই আশায় তাদের থাকতে বলা হলেও তা হয়নি। অবশেষে বাড়ি ফিরতে হল তাদের।

বিসিসিআইয়ের একজন আধিকারিক বলেছেন, ‘তারা (মালিক এবং কুলদীপ) আর অস্ট্রেলিয়ায় যাবেন না কারণ আইসিসি ১৭ অক্টোবরের পরে নেট বোলার সরবরাহ করবে। যাই হোক, কয়েকদিনের মধ্যেই অন্য বোলাররা চলে যাবেন। আমরা তার ভিসার জন্য চেষ্টা করেছি, কিন্তু সময় মতো কাজ করতে পারিনি। তাই তাদের সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলতে বলা হয়েছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই ৪ জন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.