বাংলা নিউজ > ময়দান > IPL 22: লকি ফার্গুসনকে পিছনে ফেলে চলতি মরশুমে দ্রুততম বল করার নজির উমরান মালিক
উমরান মালিক (ANI )

IPL 22: লকি ফার্গুসনকে পিছনে ফেলে চলতি মরশুমে দ্রুততম বল করার নজির উমরান মালিক

  • আটটি ম্যাচ খেলে মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছে তারা। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে দলের অধিনায়ক রবীন্দ্র জাদেজার নেতৃত্বে ফের একবার ফ্রাঞ্চাইজির অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলের মঞ্চে যে কয়েকজন ক্রিকেটার তাদের প্রতিভার বিকাশ ঘটিয়েছেন তাদের মধ্যে অন্যতম উমরান মালিক। সানরাইজার্স হায়দরাবাদ দলের এই কাশ্মীরিরে পেসার যেন বল হাতে আগুন ঝরাচ্ছেন। ধারাবাহিক ভাবে তিনি ১৫০ কিমি/ঘণ্টা গতিতে বল করে চলেছেন। রবিবাসরীয় রাতে চেন্নাই সুপার কিংস দলের বিরুদ্ধে আইপিএলের চলতি মরশুমের ইতিহাসে দ্রুততম বলটিও করে ফেললেন তিনি। চেন্নাই সুপার কিংস দলের ওপেনার রুতুরাজ গায়রকোয়াড়ের বিরুদ্ধে তিনি এই দ্রুতগতির বলটি করলেন। স্পিডোমিটারের রেকর্ড অনুযায়ী বলটির গতিবেগ ছিল ১৫৪ কিমি/ঘণ্টা।

প্রসঙ্গত এই বলটি করার মধ্যে দিয়ে লকি ফার্গুসনকে পিছনে ফেললেন উমরান। উল্লেখ্য এর আগে লকি ১৫৩.৯ কিমি/ঘণ্টা গতিবেগে বল করে নজির গড়েছিলেন। উল্লেখ্য চলতি মরশুমে চেন্নাই সুপার কিংস দলের ফর্ম একেবারেই ভাল নেই। আটটি ম্যাচ খেলে মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছে তারা। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে দলের অধিনায়ক রবীন্দ্র জাদেজার নেতৃত্বে ফের একবার ফ্রাঞ্চাইজির অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

আজকের ম্যাচে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। চেন্নাই দলের হয়ে শুরুটা খুব ভাল করেন রুতুরাজ এবং কনওয়ে। চেন্নাই ইনিংসের ১০ম ওভার বল করছিলেন উমরান। সেই ওভারেই দ্বিতীয় বলে এই নজির গড়েন তিনি। একটি ফুল লেন্থ ডেলিভারি করেন উমরান। স্পিডোমিটারে যার গতি ধরা পড়ে ১৫৪ কিমি/ঘণ্টা। তবে বলটিতে সোজা ব্যাটে মাটি ঘেঁষা শটে বাউন্ডারি হাঁকান রুতুরাজ। একেবারে স্ট্রেট ড্রাইভে লং অফ এবং অনের ঠিক মাঝখান দিয়ে বলটিকে বাউন্ডারিতে পাঠিয়ে দেন রুতুরাজ।

বন্ধ করুন