বাংলা নিউজ > ময়দান > IPL 22: টি-২০ বিশ্বকাপে বুমরাহর সঙ্গী হওয়া উচিত উমরানের: হরভজন সিং
উমরান মালিক (PTI)
উমরান মালিক (PTI)

IPL 22: টি-২০ বিশ্বকাপে বুমরাহর সঙ্গী হওয়া উচিত উমরানের: হরভজন সিং

  • অক্টোবর-নভেম্বর মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। সেই উদ্দেশ্যে এক প্রমোশনাল অনুষ্ঠানে এসে এই কথাগুলো বলেছেন ভাজ্জি।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ১৫তম মরশুমের আবিষ্কার তিনি। তিনি সানরাইজার্স হায়দরাবাদ দলের পেসার উমরান মালিক। যে গতিতে ধারাবাহিক ভাবে তিনি চলতি আইপিএলে বল করছেন একের পর এক বিশ্বমানের ব্যাটারদের সমস্যায় ফেলছেন তাতে করে মুগ্ধ ক্রিকেট বিশেষজ্ঞরা। বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং মনে করেন আসন্ন টি-২০ তে ভারতীয় বিশ্বকাপ দলে জায়গা হয়া উচিত উমরান মালিকের। তিনি আরও একধাপ এগিয়ে মন্তব্য করেছেন বিশ্বকাপে বুমরাহর সঙ্গে বোলিং ওপেন করাও উচিত উমরানের।

প্রসঙ্গত আইপিএলে ধারাবাহিক ভাবে ১৫০ কিঃমিঃ/ঘণ্টা গতিবেগে বোলিং করে চলেছেন উমরান। হরভজন চান যত দ্রুত সম্ভব এমন প্রতিভার জন্য জাতীয় দলের দরজা তাড়াতাড়ি খুলে দেওয়া উচিত। অক্টোবর-নভেম্বর মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। সেই উদ্দেশ্যে এক প্রমোশনাল অনুষ্ঠানে এসে এই কথাগুলো বলেছেন ভাজ্জি।

উমরানের ভূয়সী প্রশংসা করে তিনি বলেছেন 'মালিক আমার ভীষণ পছন্দের। যে প্রতিভা সম্পন্ন বোলারও তাতে করে আমি যত দ্রুত সম্ভব ওকে ভারতীয় দলে দেখতে চাই। আমাকে আপনি বলুন একজন পেসার যে ১৫০-এ বল করছে আর সে দেশের হয়ে খেলছে না! আমি মনে করি অনেক নবীন প্রতিভাকে ও অনুপ্রেরণা দেবে এই খেলাটার প্রতি আকৃষ্ট হতে। ও আইপিএলে যে পারফরম্যান্সটা করছে তা এককথায় অনবদ্য। আমি জানি না জাতীয় দলে ও নির্বাচিত হবে কিনা। তবে আমি যদি নির্বাচক কমিটির সদস্য হতাম আমি ওকে নির্বাচনের বিষয়ে অনুমোদন দিতাম। যখন অস্ট্রেলিয়াতে ভারত বিশ্বকাপ খেলবে তখন মালিকের, বুমরাহের পার্টনার হিসেবে বিশ্বকাপে খেলা উচিত।'

বন্ধ করুন