বাংলা নিউজ > ময়দান > হারা ম্যাচেও অপরাজিত শতরান, অনন্য নজিরের তালিকায় ডেভিড মিলার

হারা ম্যাচেও অপরাজিত শতরান, অনন্য নজিরের তালিকায় ডেভিড মিলার

অনন্য নজিরের তালিকায় ডেভিড মিলার (ছবি-এএফপি)

ম্যাচ জেতাতে না পারলেও এক অনবদ্য অপরাজিত শতরান করেন মিলার। আর সেই শতরানের মধ্যে দিয়েই এক অনন্য নজির গড়ে ফেললেন ডেভিড মিলার। আন্তর্জাতিক টি-২০তে হারা ম্যাচেও অপরাজিত শতরান করা দ্বিতীয় ক্রিকেটার হলেন তিনি।

শুভব্রত মুখার্জি: একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই। টানটান উত্তেজনার ম্যাচে প্রায় একা কুম্ভ হয়ে লড়াই করেও দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জেতাতে পারেননি ডেভিড মিলার। তবে ম্যাচ জেতাতে না পারলেও এক অনবদ্য অপরাজিত শতরান করেন মিলার। আর সেই শতরানের মধ্যে দিয়েই এক অনন্য নজির গড়ে ফেললেন ডেভিড মিলার। আন্তর্জাতিক টি-২০তে হারা ম্যাচেও অপরাজিত শতরান করা দ্বিতীয় ক্রিকেটার হলেন তিনি।

প্রসঙ্গত এই তালিকায় প্রথমেই রয়েছেন ভারতীয় দলের ওপেনার কেএল রাহুলের নাম। ২০১৬ প্রথম ক্রিকেটার হিসেবে এই অনন্য নজির গড়েছিলেন কেএল রাহুল। প্রথম ক্রিকেটার হিসেবে হারা ম্যাচে দলের হয়ে অপরাজিত শতরান করেছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লাউডারহিলে অপরাজিত ১১০ রান করেছিলেন তিনি। তার ঠিক বছর ছয়েক বাদে সেই নজিরকে স্পর্শ করলেন মিলার। দল হারলেও তিনি করলেন অপরাজিত ১০৬ রান।

আরও পড়ুন… Women's Asia Cup: শ্রীলঙ্কা-মালয়েশিয়াকে হারিয়েও পয়েন্ট টেবিলের শীর্ষে নেই ভারত! দেখুন এগিয়ে রয়েছে কারা

গুয়াহাটির বরসাপাড়া স্টেডিয়ামে অনুষ্ঠিত ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টি-২০ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৭ রান করেন রোহিত শর্মারা। রোহিত ৩৭ বলে ৪৩ রান করেন। অপর ওপেনার কেএল রাহুল ২৮ বলে ৫৭ রান করে আউট হন। এদিন ভারতের হয়ে মারকুটে ব্যাটিং করতে দেখা যায়। সূর্যকুমার যাদবকে। তিনি মাত্র ২২ বলে ৬১ রান করেন। তাকে যোগ্য সঙ্গত দিয়ে ৪৯ রানে অপরাজিত থাকেন বিরাট। ৭ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক।

আরও পড়ুন… IND vs SA: ইন্দোরের ম্যাচে নেই রাহুল! রোহিতের সঙ্গে ওপেন করবেন কে? পরীক্ষার পথে দ্রাবিড়

রান তাড়া করতে নেমে প্রথমেই বিপদে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা দল। অধিনায়ক তেম্বা বাভুমা এবং রিলি রসউ শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরে যান। দলীয় ৪৭ রানের মাথায় ৩৩ রান করে আউট হন এডেন মারক্রাম। এরপরেই জুটি বেঁধে দক্ষিণ আফ্রিকাকে লড়াইতে ফেরায় ডেভিড মিলার ও কুইন্টন ডি'কক জুটি। মিলার মাত্র ৪৭ বলে ১০৬ রান করে অপরাজিত থাকেন। ডি'কক ৪৮ বলে ৬৯ রান করে অপরাজিত থাকেন। জুটিতে দুজনে মিলে ৮২ বলে অবিচ্ছেদ্য ১৭৪ রানের জুটি গড়েন। দক্ষিণ আফ্রিকা ২২১ রান পর্যন্ত পৌঁছে আটকে যায়। ফলে ১৬ রানে ম্যাচ এবং সিরিজ জয় নিশ্চিত করে ভারতীয় দল।

বন্ধ করুন