বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডের বিরুদ্ধে শাকিব আল হাসানের পরিবর্তে দলে ঢুকলেন ফজল
ফজল মাহমুদ।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শাকিব আল হাসানের পরিবর্তে দলে ঢুকলেন ফজল

  • বরিশাল বিভাগের হয়ে খেলা ফজল ছিলেন লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৬ ম্যাচ খেলে ১১ ইনিংসে ৬০–এর ওপর গড়ে ৬০৩ রান করেছেন তিনি। ১১ ইনিংসের মধ্যে পাঁচটি অর্ধশত ও একটি শতরান আছে তাঁর। তাঁর ব্যক্তিগত সর্বোচ্চ রান ছিল ১৮৮।

নিউজিল্যান্ড সফরে খেলবেন না শাকিব আল হাসান। তাঁর জায়গায় বাংলাদেশ দলে ডাক পেয়েছেন ফজল মাহমুদ। এই প্রথম বার জাতীয় টেস্ট দলে ডাক পেলেন ফজল। সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগের পারফরম্যান্সের সুবাদেই টেস্ট দলে ডাক পেলেন এই বাঁ-হাতি টপ অর্ডার ব্যাটসম্যান। শাকিবকে প্রথমে দলে রাখা হয়েছিল। তার পরে বাংলাদেশের তারকা অলরাউন্ডার জানান, ব্যক্তিগত সমস্যার কারণে তিনি নিউজিল্যান্ডে বিরুদ্ধে খেলতে পারবেন না। এর পরেই ফজলকে দলে নেওয়া হয়।

বরিশাল বিভাগের হয়ে খেলা ফজল ছিলেন লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৬ ম্যাচ খেলে ১১ ইনিংসে ৬০–এর ওপর গড়ে ৬০৩ রান করেছেন তিনি। ১১ ইনিংসের মধ্যে পাঁচটি অর্ধশত ও একটি শতরান আছে তাঁর। তাঁর ব্যক্তিগত সর্বোচ্চ রান ছিল ১৮৮।

এর আগে ২০১৮ সালে জিম্বাবোয়ের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন ফজল। অভিষেকও হয়েছিল তাঁর। তবে দুটি ওয়ানডে খেলে দু'টিতেই শূন্য রানে আউট হয়ে যান। এর পর বাদ পড়েন দল থেকে। এ বার আবার ৩৩ বছর বয়সী ফজলকে টেস্ট ক্রিকেটে ফিরিয়ে এনেছেন নির্বাচকেরা। আন্তর্জাতিক ক্রিকেটে রানের খাতা খোলার আরেকটা সুযোগ পাওয়ার সম্ভাবনাও তৈরি হলো তাই।

নিউজিল্যান্ডে পৌঁছে এক সপ্তাহের কোয়ারেন্টিনের পর দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ১ জানুয়ারি। দ্বিতীয় টেস্টে শুরু হবে ৯ জানুয়ারি।

বন্ধ করুন