বাংলা নিউজ > ময়দান > বাধ সাধল করোনা, স্থগিত হয়ে গেল অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ

করোনার ফলে ব্যাপক প্রভাব পড়েছে ক্রীড়াজগতে একথা অনস্বীকার্য। ধীরে ধীরে কিছু ইভেন্ট শুরু হলেও এখনও  অব্যাহত টুর্নামেন্ট স্থগিত বা বাতিলের হিড়িক। 

করোনার কারণে এবার আসন্ন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট স্থগিত করা হল। আগামী নভেম্বরে সংযুক্ত আরব আমিরশাহিতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে এশীয় ক্রিকেট কাউন্সিল জানিয়েছে ২০২১ সালে উপযুক্ত সময়ে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা।

প্রসঙ্গত চলতি বছর আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল যা হয়েছিল দক্ষিণ আফ্রিকার বুকে সেখানে প্রিয়ম গর্গ,যশস্বী জয়সওয়ালের ভারতকে ৩ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। বিশ্বকাপের পর এশিয়া কাপই হওয়ার কথা ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম টুর্নামেন্ট। 

যদিও অন্যদিকে বেশ কিছু ভারতের অনুর্ধ্ব-১৯ ক্রিকেটার ইতিমধ্যেই আইপিএলে খেলছেন। প্রিয়ম গর্গ হায়দরাবাদ, বিষ্ণোই পঞ্জাব, জয়সওয়াল রাজস্থানের হয়ে খেলছেন। কিন্তু বাংলাদেশের বিশ্বকাপজয়ী তারকারা বিশ্বব্যাপী করোনার কারণে ক্রিকেট থেকে বর্তমানে অনেকটাই দূরে। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরশাহি এবং বাছাইপর্বের দুটি দেশ সহ মোট আটটি দেশের এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবার। কিন্তু করোনার প্রকোপে তা আর সম্ভব হল না।

বন্ধ করুন