বাংলা নিউজ > ময়দান > 'অস্বাভাবিক' ধারাবাহিকতা, টানা চারবার অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে নজির ভারতের

'অস্বাভাবিক' ধারাবাহিকতা, টানা চারবার অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে নজির ভারতের

ভারতের অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল (ছবি:টুইটার আইসিসি)

শেষ ৩৩ ম্যাচে হেরেছে মাত্র তিনটিতে! বাংলাদেশকে হারিয়ে ভারতের ধারাবাহিকতার নজির।

শুভব্রত মুখার্জি: গতবারের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ভারত এবং বাংলাদেশ চলতি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্যারিবিয়ানভূমিতে মুখোমুখি হয়েছিল। এই ম্যাচকে ঘিরে ধীরে ধীরে চড়েছিল উত্তেজনার পারদ। করোনামুক্ত হয়ে দলে ফিরেছেন ভারতের অধিনায়ক যশ ধুলও। উন্মাদনা, উত্তেজনা ছিল এই ম্যাচে। যে ভারতকে হারিয়েই দু বছর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ, তাদের বিরুদ্ধেই এদিন ব্যাটিং বিপর্যয়ের মুখ পড়তে হল তাদের। 'অস্বাভাবিক'ধারাবাহিকতা বজায় রেখে টানা চারবার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে প্রবেশ করল ভারতীয় দল। তাদের শেষ ৩৩ ম্যাচে ভারত হেরেছে মাত্র ৩টি ম্যাচে। যা নিঃসন্দেহে এক নজির। ফলে ধারাবাহিকতার নজির গড়ে গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ দলকে কোয়ার্টার ফাইনালেই বিদায় দিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল ভারত।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে চলতি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে শনিবার অ্যান্টিগায় টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারতের যুবারা। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। স্কোরবোর্ডে ৩ রান ওঠার পরেই রবি কুমারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন যান মাফিজুল ইসলাম (২)। দলীয় ১২ রানে ফের বিপর্যয় ঘটে। পেসার রবি কুমার এবার ফেরান অপর ওপেনার ইফতেখার হোসেনকে (১)। তিনে নেমে প্রান্তিক নওরোজ নাবিল করেন ১৩ বলে করেন মাত্র ৭ রান। রবি কুমারের তৃতীয় শিকার এই ম্যাচে ছিলেন তিনি। এরপর কার্যত ধস নামে বাংলাদেশের ব্যাটিংয়ে । মাত্র ৫৬ রানেই তাদের ৭ উইকেট পড়ে যায়। আইচ মোল্লা (১৭), আরিফুল ইসলাম (৯), উইকেটকিপার মহম্মদ ফাহিম (০) এবং রকিবুল হাসান (৭) কেউই ব্যাট হাতে প্রতিরোধ গড়তে পারেননি।

৮ম উইকেটে জুটি বাঁধেন মেহরব এবং আশিকুর। তাদের ব্যাটে ভর করেই কোন রকমে একশ পার করে বাংলাদেশের স্কোর। ৫০ রানের এই জুটি ভাঙে যখন মেহরব স্টাম্প আউট হয়ে যান। আশিকুর ২৯ বলে করেন ১৬ রান। তিনি ৪৮ বলে ৩০ রান করেন। ১৪ রানে ৩ উইকেট নিয়েছেন রবি কুমার। ২৩ রানে ২ উইকেট নিয়েছেন ভিকি ওস্তাল। ৩৭.১ ওভারে মাত্র ১১১ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতকে কোন সময়তেই তেমন সমস্যাতে পড়তে হয়নি। ওপেনার রঘুবংশি ৬৫ বলে ৪৪ রানের এক ধৈর্য্যশীল ইনিংস খেলেন। শেখ রশিদের ২৬ এবং যশ ধুলের অপরাজিত ২০ রানে ভর করে ৩০.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৭ রানে পৌঁছে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কেজরিওয়ালের জামিনে স্থগিতাদেশ! ধাক্কা দিল্লি হাইকোর্টে জি বাংলার ‘ডায়মন্ড দিদি জিন্দাবাদ’ নন্দিনীর বায়োপিক? মুখ খুললেন স্মার্ট দিদি বাংলায় কি বিরোধীদের ডেপুটি স্পিকার পদ দিয়েছে সরকার? মোক্ষম প্রশ্ন বিজেপির ‘হক থু করে থুতু ফেলুন’, মজার প্রশ্নে অদ্ভুত উত্তর শিক্ষিকার বাংলা ছবিতে ‘ঘাটিয়া’ বলেছিলেন, সেই পরিচালক অনুরাগের সঙ্গে কাজ করে কী বলছেন ঋদ্ধি সংখ্যাতত্ত্ব ২৬ জুন: কাল সুখ আসবে এই সব মানুষদের জীবনে, আটকে থাকা কাজ শেষ হবে ভারী বৃষ্টি হবে বাংলার ৫-৬ জেলায়, আবার ঝড় উঠবে বুধে! কোথায় কেমন থাকবে আবহাওয়া? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কাপুর পরিবারের বাচ্চারা একফ্রেমে, এর মধ্যে কোনটি করিশ্মা কাপুর বলতে পারবেন? ধমকের ফলাফল! সরকারি জমিতে গিয়ে ছবি তুলে নিয়ে আসুন, জেলায় জেলায় গেল নির্দেশ

T20 WC 2024

আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.