কার্তিক ত্যাগী
কার্তিক ত্যাগী

Under-19 WC: বোলারদের দাপটে অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে গেল ভারত

কম রান করেও সহজ জয় ভারতের।

মাত্র ২৩৩ রান করেও অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের কাপের কোয়ার্টার ফাইনালে সহজেই জিতল ভারত। সৌজন্যে কার্তিক ত্যাগীর চার উইকেট। আট ওভার বল করে মাত্র ২৪ রান দিয়ে চার উইকেট নেন কার্তিক। প্রথমেই চারটি উইকেট পড়ে যাওয়ায় কখনোই ম্যাচে ছিল না অস্ট্রেলিয়া। মাত্র ১৫৯ রানে ৪৩.৩ ওভারে গুটিয়ে যায় অজিদের ইনিংস। ৭৪ রানে ম্যাচ জেতে প্রিয়ম গর্গের দল।

এদিন দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে টসে জিতে প্রথমে ফিল্ডিং নেয় অজিরা। ব্যাটিংয়ে তেমন ভালো করতে পারেনি ভারত। যশস্বী জয়সওয়াল (৬২) ছাড়া ব্যর্থ বাকি টপ অর্ডার। আনকোলেকরের অপরাজিত ৫৫ ও রবি বিষ্ণোইয়ের ৩০-এর সৌজন্যে সম্মানজনক ২৩৩-৯ করে ভারত। সিদেশ বীর করেন ২৫।



কিন্তু রান তাড়া করতে নেমে প্রথমেই হোঁচট খায় অজিরা। চার রানে প্রথম তিন উইকেট পড়ে যায়। সতেরো রানে চতুর্থ উইকেটের পতন। এরপর ছোটো ছোটো কিছু পার্টনারশিপ গড়লেও সবসময়ই প্রয়োজনীয় রানরেটের পিছনে ছিল অজিরা। ওপেনার ফ্যানিং (৭৫), রো (২১), স্কট (৩৫) ছাড়া কেউ দুই অঙ্কে রান করতে পারেননি। যতক্ষণ ফ্যানিং ছিলেন, ক্ষীণ আশা ছিল অজিদের। সপ্তম উইকেট ফ্যানি ১৫৫ রানে আউট হওয়ার পরেই আত্মসমর্পণ করে অজিরা। কার্তিক ছাড়াও বিষ্ণোই একটি উইকেট নেন ও আকাশ সিং তিন উইকেট নেন। সেমিফাইনালে আফগানিস্তান বনাম পাকিস্তান ম্যাচের বিজয়ীর সঙ্গে খেলবে গত বারের জয়ী ভারত।


বন্ধ করুন