বাংলা নিউজ > ময়দান > করোনায় মৃত ভারতীয় হকির দুই কিংবদন্তির পরিবারকে ৫লক্ষ টাকা আর্থিক সহায়তার ঘোষণা কিরেণ রিজিজুর
ভারতীয় হকির দুই কিংবদন্তি তারকা রবীন্দ্র পাল সিং ও মহারাজ কৃষ্ণ কৌশিক (ছবি: গুগল)
ভারতীয় হকির দুই কিংবদন্তি তারকা রবীন্দ্র পাল সিং ও মহারাজ কৃষ্ণ কৌশিক (ছবি: গুগল)

করোনায় মৃত ভারতীয় হকির দুই কিংবদন্তির পরিবারকে ৫লক্ষ টাকা আর্থিক সহায়তার ঘোষণা কিরেণ রিজিজুর

  • কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু এ বার তাঁদের পরিবারকে আর্থিক সহায়তা করবেন বলে ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন দুই পরিবারকে সরকারের তরফ থেকে ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে।

ভারতীয় হকির দুই কিংবদন্তি তারকা রবীন্দ্র পাল সিং ও মহারাজ কৃষ্ণ কৌশিক। একই দিনে ক্রীড়া জগতের আকাশ থেকে খসে পড়েছিল দুই নক্ষত্র। একই দুই হকি তারকাকে হারিয়েছিল ভারতীয় ক্রীড়া মহল। এমন অবস্থায় ভারতীয় হকির দুই কিংবদন্তি তারকার পাশে দাঁড়াল দেশের ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু। হকির দুই কিংবদন্তি তারকার পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা করলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু এ বার তাঁদের পরিবারকে আর্থিক সহায়তা করবেন বলে ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন দুই পরিবারকে সরকারের তরফ থেকে ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে।

১৯৮০ মস্কো অলিম্পিকে সোনা জয়ী ভারতীয় দলের দুই সতীর্থ রবিন্দর পাল সিং ও এমকে কৌশক করোনার সঙ্গে লড়াই চালাচ্ছিলেন বেশ কয়েকদিন ধরে। শনিবার ৬১ বছর বয়সে রবিন্দর শেষ নিঃশ্বাস ত্যাগ করার কিছুক্ষণ পর মারা যান কৌশিকও। ৬৬ বছর বয়সী কৌশিক ফুসফুসের সমস্যায় ভেল্টিলেশনে ছিলেন।

 

চলতি বছরে করোনা কেড়ে নিয়েছে ক্রীড়া দুনিয়ার ক্রীড়া ব্যক্তিত্বকে। গত শনিবার করোনা কেড়ে নিয়েছে ভারতীয় হকির দুই কিংবদন্তি  রবীন্দ্র পাল সিং ও মহারাজ কৃষ্ণ কৌশিককে। দু'জনই মস্কো অলিম্পিকে সোনাজয়ী দলের সদস্য ছিলেন। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু এ বার তাঁদের পরিবারকে আর্থিক সহায়তা করবেন বলে ঘোষণা করলেন।

কিরেণ রিজিজু টুইটারে লেখেন, ‘করোনার জন্য আমরা হকির দুই কিংবদন্তিকেই হারিয়েছি। ভারতীয় ক্রীড়া ক্ষেত্রে এম কে কৌশিক জি এবং রবীন্দ্র পাল সিং জির অবদান সর্বদা স্মরণীয় হয়ে থাকবে। সহায়তা স্বরূপ, ক্রীড়া মন্ত্রণালয় থেকে শোকাহত পরিবারগুলিকে পাঁচ লাখ টাকা দেওয়া হচ্ছে। দুঃখের এই মুহুর্তে আমরা তাদের পাশে আছি।’

দুই কিংবন্তিকে এক দিনে হারিয়ে শোকের ছায়া নেমে এসেছিল ক্রীড়া দুনিয়ায়। এই অপূরণীয় ক্ষতি কোনদিনই ভোলার নয়। রবীন্দ্র পাল সিং ও এম কে কৌশিকের প্রয়াণের পর গভীরভাবে শোকপ্রকাশ করেছিলেন অনেকেই। দেশে দিনে দিনে করোনার প্রকোপ যেভাবে বাড়ছে তাতে চিন্তিতো ক্রীড়ামহল সহ গোটা বিশ্ব।

বন্ধ করুন