খেলার মাঠের দুই চিরপ্রতিদ্বন্দ্বী করোনার বিরুদ্ধে একসঙ্গে লড়াইয়ে নামল  ( Reuters)
খেলার মাঠের দুই চিরপ্রতিদ্বন্দ্বী করোনার বিরুদ্ধে একসঙ্গে লড়াইয়ে নামল ( Reuters)

করোনা মোকাবিলায় যৌথভাবে ১ লক্ষ পাউন্ড অনুদান ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ম্যাঞ্চেস্টার সিটির

  • কঠিন সময় কখনও কখনও মানুষকে দূরে ঢেলে দেয়না। মানুষকে কাছাকাছিও নিয়ে আসে। তারই উজ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে ফুটবল মাঠের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানঞ্চেস্টার ইউনাইটেড ও ম্যানঞ্চেস্টার সিটির ভক্তরা। অনুরাগীদের পর করোনা মোকাবিলায় এবার একসঙ্গে চলার শপথ দুই ক্লাবের।


ফুটবল মাঠে এই দুই ক্লাবের দ্বৈরথ গোটা বিশ্বের কাছে পরিচিত। তবে বিশ্বজুড়ে যখন মহামারী নোভেল করোনা হাজার হাজার মানুষের প্রাণ কাড়ছে, তখন একজোট হয়ে লড়াইয়ে নামল ইংলিশ প্রিমিয়ার লিগের দুই ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ম্যাঞ্চেস্টার সিটি। এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী ফুটবল ক্লাব যৌথভাবে ১ লক্ষ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ৮৮ লক্ষ টাকা) অনুদান দেবে ম্যাঞ্চেস্টার শহরের চালু হওয়া ১২০০ ফুড ব্যাঙ্ককে। দুই ক্লাবের ফ্যানেদের উদ্যোগে শুরু হওয়া এই প্রয়াসকে সাধুবাদ জানাতেই ৫০ হাজার পাউন্ড টাকা করে অনুদান দিচ্ছে এই দুই ক্লাব। ট্রুসেল ট্রাস্টকে এই বিরাট অঙ্কের টাকা অনুদান দেবে সিটি ও ইউনাইটেড, যাঁরা করোনা আক্রান্ত ম্যাঞ্চেস্টার শহর জুড়ে ১২০০ টি ফুড ব্যাঙ্ক চালাচ্ছে।


শনিবার এক যৌথ বিবৃতিতে এই দুই ক্লাবের তরফে জানানো হয়েছে, আমরা গর্বিত যে আমাদের সমর্থকরা এইরকম একটা কঠিন সময়ে স্থানীয় মানুষজনের পাশে দাঁড়িয়েছে, ফুড ব্যাঙ্ক খুলেছে এবং করোনাভাইরাস কী ভয়ঙ্কর আকার ধারণ করেছে সেটা তাঁরা বুঝতে পেরেছে। এটা আমাদের গোটা সমাজের জন্য একটা কঠিন মুহূর্ত, তাই আমরা একসঙ্গে এই সময়টায় একে অপরের পাশে থাকতে চাই আমাদের সমর্থকদের।

করোনাভাইরাসের প্রকোপে এপ্রিল মাস পর্যন্ত ইংল্যান্ডে সবরকমের ফুটবল ম্যাচ স্থগিত রাখা হয়েছে। এখনও পর্যন্ত ব্রিটিশ যুক্তরাজ্যে প্রায় চার হাজার মানুষ করোনাভাইরাসে সংক্রমিত। মৃত্যু হয়েছে ১৭৭ জনের।



বন্ধ করুন