বাংলা নিউজ > ময়দান > KKR-এ সুযোগ পেয়েই 'ব্যক্তিগত কারণে' PSL-এর মাঝপথে বিদায় নিলেন অ্যালেক্স হেলস
অ্যালেক্স হেলস।

KKR-এ সুযোগ পেয়েই 'ব্যক্তিগত কারণে' PSL-এর মাঝপথে বিদায় নিলেন অ্যালেক্স হেলস

  • ব্যক্তিগত কারণ দেখিয়ে পিএসএল থেকে নাম তুলে নেন অ্যালেক্স হেলস। অনেকেই প্রশ্ন তুলেছেন, আইপিএলের ফ্র্যাঞ্চাইজি টিম কলকাতা নাইট রাইডার্স নিলামে তাঁকে দেড় কোটিতে কিনে নেওয়ার পরেই পিএসএল থেকে ইচ্ছাকৃত ভাবেই সরে দাঁড়িয়েছেন অ্যালেক্স হেলস।

আইপিএলে সুযোগ পেয়েই পিএসএল থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের খ্যাতনামা টি-টোয়েন্টি তারকা অ্যালেক্স হেলস। অ্যালেক্স পিএসএলের টিম ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলছিলেন। ইসলামাবাদ ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পিএসএল টেবলের ৩ নম্বরে রয়েছে। ৪টি ম্যাচ তারা জিতেছে। ৩টি ম্যাচ হেরেছে। এই পরিস্থিতিতে ব্যক্তিগত কারণ দেখিয়ে পিএসএল থেকে নাম তুলে নেন অ্যালেক্স হেলস। অনেকেই প্রশ্ন তুলেছেন, আইপিএলের ফ্র্যাঞ্চাইজি টিম কলকাতা নাইট রাইডার্স নিলামে তাঁকে দেড় কোটিতে কিনে নেওয়ার পরেই পিএসএল থেকে ইচ্ছাকৃত ভাবেই সরে দাঁড়িয়েছেন অ্যালেক্স হেলস।

বার্বাডোজ থেকে সিডনি, গোটা বিশ্ব জুড়ে একাধিক ফ্রাঞ্চাইজির হয়ে বিভিন্ন টি-টোয়েন্টি লিগ খেলে বেড়ান হেলস। টি-টোয়েন্টিতে তাঁর রেকর্ড বিশ্বের সেরাদের মধ্যে পড়ে। মোট ৩৩৩টি কুড়ি বিশের ম্যাচ খেলে ৩০.৮৪ গড় তাঁর। পাশাপাশি ১৪৬.৩৫-র স্ট্রাইক রেটে ৯৩৪৬ রান হেলসের। তাঁর এই পরিসংখ্যান এই ফর্ম্যাটে তাঁর দক্ষতাকেই তুলে ধরে। স্বাভাবিক ভাবেই দেড় কোটিতে হেলসের মতো ক্রিকেটারকে দলে সংযুক্ত করতে পারাটা নিঃসন্দেহে কেকেআর-এর কাছে লাভজনক। ডান হাতি ওপেনার হওয়ায় তাঁর সঙ্গে বেঙ্কটেশ আইয়ারের সঙ্গে জুটিও কিন্তু মন্দ হবে না।

তবে সমস্যা একটা রয়েছে। সেটা হল হেলসের আইপিএল রেকর্ড। ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে সুযোগ পেয়েছিলেন হেলস। ছয় ম্য়াচে ২৪.৬৬-র গড়ে ১৪৮ রান করেছিলেন তিনি। স্ট্রাইকরেট ছিল ১২৫.৪২। তাঁর কেরিয়ারের রেকর্ড থেকে যা বেশ খারাপ। তবে ৩৩ বছরের হেলসের কাছে অভিজ্ঞতা বা দক্ষতা, কোনোটারই কমতি নেই। তাই এই মরশুমে প্রথম একাদশে খেলার সুযোগ পেলে এই পরিসংখ্যান তিনি বদলে ফেলতেই পারেন।

বন্ধ করুন