বাড়ি > ময়দান > Unlock1: সরকারি নির্দেশিকায় উজ্জ্বল হল IPL-এর সম্ভাবনা
আশার আলো আইপিএল নিয়ে। ছবি-টুইটার।
আশার আলো আইপিএল নিয়ে। ছবি-টুইটার।

Unlock1: সরকারি নির্দেশিকায় উজ্জ্বল হল IPL-এর সম্ভাবনা

  • আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান পরিষেবার অনুমতি দেওয়া হবে Unlock1-এর তৃতীয় পর্যায়ে, যা আইপিএল আয়োজনের জন্য একান্ত প্রয়োজনীয়। 

লকডাউন নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নতুন নির্দেশিকা আইপিএল আয়োজন নিয়ে আশাবাদী করছে বিসিসিআইকে। গাইডলাইন অনুযায়ী Unlock1-এর তৃতীয় পর্যায়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ভবিষ্যৎ নির্ধারণ করা সম্ভব হবে ভারতীয় বোর্ডের পক্ষে।

আপাতত লকডাউনের জন্যই অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয়েছে চলতি বছরের আইপিএল। বোর্ডের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, লকডাউন উঠলে পরিস্থিতি বিবেচনা করে তবেই টুর্নামেন্ট নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে তাদের পক্ষে। 

শনিবার জারি করা নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে যে, জুলাইয়ে পরিস্থিতি দেখে Unlock1-এর দ্বিতীয় পর্যায়ের বিধিনিষেধ শিথিল করা হবে। আলোচনার ভিত্তিতে তৃতীয় পর্যায়ে খেলাধুলোয় ছাড় মিলতে পারে তার পরে যে কোনও দিন। তৃতীয় ধাপেই আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান পরিষেবার অনুমতি দেওয়ার কথা। সেই সঙ্গে জিম, সুইমিং পুল প্রভৃতি ব্যবহারেরও ছাড়পত্র দেওয়া হবে। হোটেল পরিষেবা শুরু হয়ে যাচ্ছে Unlock1-এর প্রথম ধাপেই। সুতরাং আইপিএল আয়োজনের জন্য প্রয়োজনীয় সব ছাড়পত্রই তৃতীয় পর্যায়ে মিলেতে পারে।

সুতরাং, Unlock1-এর তৃতীয় পর্যায়ে লকডাউন শিথিল হলেই আইপিএল নিয়ে পরিকল্পনা করতে পারে বিসিসিআই। যদিও বোর্ডের তরফে এটাও ইঙ্গিত দেওয়া হয়েছে যে, বর্ষার পরে আইপিএল আয়োজন করা ছাড়া উপায় নেই। সেক্ষেত্রে সেপ্টেম্বরের আগে কোনওভাবেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সম্ভাবনা নেই। অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত না হলে সেই সময় আইপিএল আয়োজনে কোনও বাধা থাকার কথা নয়। টি-২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নির্ধারিত হবে আগামী ১০ জুনের বৈঠকে।

বন্ধ করুন