বাংলা নিউজ > ময়দান > ইতালিয়ান ওপেনে অঘটন, ছিটকে গেলেন ওসাকা, কেরিয়ারের ১০০০তম ম্যাচে হার সেরেনার
জীবনের ১০০০তম ম্যাচে হার, ইতালিয়ান ওপেন থেকে বিদায় নিচ্ছেন সেরেনা উইলিয়ামস (ছবি: টুইটার)
জীবনের ১০০০তম ম্যাচে হার, ইতালিয়ান ওপেন থেকে বিদায় নিচ্ছেন সেরেনা উইলিয়ামস (ছবি: টুইটার)

ইতালিয়ান ওপেনে অঘটন, ছিটকে গেলেন ওসাকা, কেরিয়ারের ১০০০তম ম্যাচে হার সেরেনার

  • টেনিস কেরিয়ারে নতুন ইতিহাস ছোঁয়ার সুযোগ ছিল সেরেনার সামনে। নিজের ১০০০তম ম্যাচ জিতে স্বর্ণাক্ষরে লিখে রাখতে পারতেন। ইতালিয়ান ওপেনের দিকে সেই কারণে সকলের বাড়তি নজর ছিল। কিন্তু ইতিহাস তৈরি করতে পারলেননা সেরেনা। জীবনের ১০০০ তম ম্যাচ হেরে কোর্ট ছাড়তে হল সেরেনা উইলিয়ামসকে।

ইতালিয়ান ওপেনে অঘটন। রাউন্ড অফ ৩২ থেকে বিদায় নিলেন বিশ্বের অন্যতম টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। জীবনের ১০০০ তম ম্যাচে পরাজিত হলেন আমেরিকান টেনিসের তারকা সেরেনা। শুধু হারলেনই না, স্ট্রেট সেটে হারলেন তিনি। ৩৯ বছরের এই টেনিস তারকা হারলেন বিশ্ব ক্রমিক তালিকার ৪৪ নম্বরে থাকা আর্জেন্টিনার টেনিস তারকা নাদিয়া পোডোরোসকার কাছে। মাত্র ২ ঘন্টাতেই শেষ  হয়ে যায় সেরেনা উইলিয়ামসের এদিনের লড়াই। খেলার ফল ছিল ৭-৬(৮/৬), ৭-৫। 

টেনিস কেরিয়ারে নতুন ইতিহাস ছোঁয়ার সুযোগ ছিল সেরেনার সামনে। নিজের ১০০০তম ম্যাচ জিতে স্বর্ণাক্ষরে লিখে রাখতে পারতেন। ইতালিয়ান ওপেনের দিকে সেই কারণে সকলের বাড়তি নজর ছিল। কিন্তু ইতিহাস তৈরি করতে পারলেননা সেরেনা। জীবনের ১০০০ তম ম্যাচ হেরে কোর্ট ছাড়তে হল সেরেনা উইলিয়ামসকে। যা হয়তো স্বপ্নেও ভাবেননি তিনি। তবে তাঁকে ইতালিয়ান ওপেনের তরফ থেকে শুভেচ্ছা জানান হয়েছিল।

চারবারের রোম বিজেতা এবং ২৩ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়নের এমন পারফরমেন্সে দেখে সকলেই মাথায় হাত দিয়েছেন। অস্ট্রেলিয়া ওপেনের সেমিফাইনালে হারের পর থেকে এই বছর কোর্টে নামেননি সেরেনা। ইতালিয়ান ওপেন ছিল সেরেনার কাছে প্রত্যাবর্তনের ম্যাচ। সেই ম্যাচের দিকে সেরেনার ভক্তদের নজর ছিল। কিন্তু সেখানেও হোঁচট খেলেন সেরেনা। ভক্তদের মন ভাঙলেন টেনিস তারকা।

অন্যদিকে আজকের অন্য ম্যাচে বিশ্বের দু’নম্বর টেনিস তারকা জাপানের নাওমি ওসাকাও ছিটকে গেলেন।

রাউন্ড ৩২ থেকে তিনিও বিদায় নিলেন। তিনি হারলেন আমেরিকান টেনিস খেলোয়াড় জেসিকা পেগুলার কাছে। তাদের খেলার ফল ছিল ৭-৬(৭-২), ৬-২।  

বন্ধ করুন