বাংলা নিউজ > ময়দান > WPL 2023: গুজরাটকে হারিয়ে প্লেঅফে জায়গা করে নিল ইউপি ওয়ারিয়র্জ

WPL 2023: গুজরাটকে হারিয়ে প্লেঅফে জায়গা করে নিল ইউপি ওয়ারিয়র্জ

দুর্দান্ত ইনিংস খেলে দলকে ইউপিকে জেতালেন গ্রেস হ্যারিস। ছবি- পিটিআই 

উইমেন্স প্রিমিয়র লিগে ইউপি ওয়ারিয়র্জের বিরুদ্ধে হেরে বিদায় নিল গুজরাট জায়ান্টস। অন্যদিকে এই ম্যাচ জিতে প্লেঅফে জায়গা করে নিল ইউপি ওয়ারিয়র্জ।

উইমেন্স প্রিমিয়র লিগ থেকে বিদায় নিল গুজরাট জায়ান্টস। সোমবার ইউপি ওয়ারিয়র্জের মুখোমুখি হয় গুজরাট। আর সেই ম্য়াচ ৩ উইকেটে জিতে নেয় ইউপি। সেই সঙ্গে সঙ্গে প্লেঅফে জায়গা করে নিয় ইউপি। এদিন ব্র্যাবোর্ন স্টেডিয়ামে মুখোমুখি হয় এই দুই দল। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্য়াচ জিততেই হত গুজরাটকে। কিন্তু বড় রান করেও শেষরক্ষা হল না তাদের। ইউপি-র বিরুদ্ধে হেরে বিদায় নিশ্চিত করল গুজরাট।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন গুজরাট অধিনায়ক স্নেহ রানা। প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান তোলে গুজরাট। বড় রান করলেও তা কোনও ভাবেই আর কাজে লাগল না। ম্যাচ হেরে বিদায় নিতে হল তাদের। তবে এদিন শুরুটা বেশ ভালোই করেন সোফিয়া ডাঙ্কলি (২৩) এবং লরা উলভার্ট (১৭)। এই দুই ব্যাটারের ৪১ রানের পার্টনারশিপ কিছুটা হলেও এগিয়ে দেয় গুজরাটকে।

তবে হার্লিন দেওল মাত্র ৪ রান করে ফিরে গেলে বেশ চাপে পড়ে যায় গুজরাট। সেই পরিস্থিতি বদলের দায়িত্ব তুলে নেন দয়ালান হেমলতা এবং অ্যাশলেই গার্ডনার। এই দুই ব্যাটারের অর্ধশতরানে ভর করে ঘুরে দাঁড়ায় গুজরাট। বড় রানের দিকে এগিয়ে যায় তারা। তবে টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হত তাদেরকে। এবং অন্য দলের দিকেও তাকিয়ে থাকতে হত। তাই টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্নেহ। যাতে বড় রান করে বিপক্ষকে চাপে রাখা যায়।

গার্ডনার ৩৯ বলে ৬০ রান করেন। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৬টি বাউন্ডারি ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এবং হেমলতা করেন ৩৩ বলে ৫৭ রান। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৬টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এই দুই ব্যাটারের দাপটে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান তোলে গুজরাট।

জবাবে ব্যাট করতে নেমে বেশ সমস্যায় পড়ে ইউপি ওয়ারিয়র্জ। মাত্র ৩৯ রানের মধ্যে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে ফেলে ইউপি। ফলে ক্রমশ চাপ বাড়তে থাকে অ্যালিসা হিলির দলের উপর। গুজরাট শিবিরে তখন স্বস্তির আবহ। অবশ্য তা খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। তালিয়া ম্যাকগ্রা এবং গ্রেস হ্যারিসের জোড়া অর্ধশরানে ম্যাচ পুরোপুরি ঘুরে যায়। ক্রমশ ম্যাচ হাতছাড়া হতে থাকে গুজরাটের হাত থেকে। ১ বল হাতে থাকতেই সাত উইকেটে ১৮১ রান তুলে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় ইউপি ওয়ারিয়র্জ। ম্যাকগ্রা ৩৮ বলে ৫৭ রান করেন ১১টি বাউন্ডারির সৌজন্যে। অন্যদিকে হ্যারিস ৪১ বলে ৭টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৭২ রান করেন। ম্যাচের সেরাও হয়েছেন হ্যারিস। আর এই ম্যাচ হারের ফলে এবারে উইমেন্স প্রিমিয়র লিগ থেকে বিদায় নিল গুজরাট। অন্যদিকে প্লেঅফে জায়গা করে নিল ইউপি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.