বাংলা নিউজ > ময়দান > বাবর আজমদের গুঁড়িয়ে শীর্ষস্থান মজবুত করল ইংল্যান্ড, ICC সুপার লিগ টেবিলে বড়সড় লাফ আয়ারল্যান্ডের
 পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয়ের পর ইংল্যান্ডের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।
 পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয়ের পর ইংল্যান্ডের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

বাবর আজমদের গুঁড়িয়ে শীর্ষস্থান মজবুত করল ইংল্যান্ড, ICC সুপার লিগ টেবিলে বড়সড় লাফ আয়ারল্যান্ডের

  • ভারত পিছিয়ে যায় লিগ টেবিলের ৯ নম্বরে।

তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলে নিজেদের অবস্থান আরও মজবুত করল ইংল্যান্ড। অন্যদিকে, পাকিস্তান ওয়ান ডে সিরিজে আত্মসমর্পণ করে অস্ট্রেলিয়া ও বাংলাদেশকে টপকে যাওয়ার সুযোগ হাতছাড়া করে।

সিরিজ শুরু আগে থেকেই ইংল্যান্ড সুপার লিগ টেবিলের এক নম্বরে ছিল। ১২ ম্যাচে তাদের সংগ্রহ ছিল ৬৫ পয়েন্টে। তিন ম্যাচ থেকে ৩০ পয়েন্ট সংগ্রহ করায় ১৫ ম্যাচে ব্রিটিশদের পয়েন্ট দাঁড়ায় ৯৫। আপাতত বাকিদের থেকে ব্যবধান বাড়িয়ে নিজেদের শীর্ষস্থান আরও কিছুদিনের জন্য নিরাপদ করে ইংল্যান্ড।

দ্বিতীয় স্থানে থাকা বাংলাদেশের সংগ্রহে রয়েছে ৯ ম্যাচে ৫০ পয়েন্ট। জিম্বাবোয়ের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের সব ম্যাচ জিতলেও ইংল্যান্ডকে ছোঁয়া সম্ভব হবে না তাদের পক্ষে। তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার পকেটে রয়েছে ৬ ম্যাচে ৪০ পয়েন্ট।

ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিল। ছবি- আইসিসি।
ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিল। ছবি- আইসিসি।

পাকিস্তান ৯ ম্যাচে ৪০ পয়েন্ট সংগ্রহ করে আপাতত চতুর্থ স্থানে রয়েছে। তবে তাদের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে আয়ারল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম দু'টি ওয়ান ডে ম্যাচ থেকে ১৫ পয়েন্ট সংগ্রহ করে আইরিশরা সুপার লিগ টেবিলে বড়সড় লাফ দেয়। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ৩৫ পয়েন্ট। আপাতত তারা রয়েছে পঞ্চম স্থানে। আর একটি ম্যাচ জিতলেই পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে টপকে তৃতীয় স্থানে চলে আসবে আয়ারল্যান্ড

নিউজিল্যান্ড (৩ ম্যাচে ৩০ পয়েন্ট), আফগানিস্তান (৩ ম্যাচে ৩০ পয়েন্ট) ও ওয়েস্ট ইন্ডিজ (৬ ম্যাচে ৩০ পয়েন্ট) রয়েছে যথাক্রমে লিগ টেবিলের ষষ্ঠ, সপ্তম ও অষ্টম স্থানে। ভারত ৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে নয় নম্বরে অবস্থান করছে।

বন্ধ করুন