বাড়ি > ময়দান > US Open: যুক্তরাষ্ট্র ওপেনে নতুন গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন পেতে চলেছে টেনিস বিশ্ব
থিয়েম ও জেরেভ। ছবি- টুইটার (US Open)।
থিয়েম ও জেরেভ। ছবি- টুইটার (US Open)।

US Open: যুক্তরাষ্ট্র ওপেনে নতুন গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন পেতে চলেছে টেনিস বিশ্ব

  • প্রথমবার ইউএস ওপেনের ফাইনালে উঠলেন আলেকজান্ডার জেরেভ ও ডমিনিক থিয়েম।

টেনিসের বিগ থ্রি'র অনুপস্থিতিতে মেনস সিঙ্গলসে নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে যুক্তরাষ্ট্র ওপেন। কেননা, ফ্লাশিং মিডোয় এই প্রথমবার ফাইনাল উঠলেন দুই নতুন মুখ আলেকজান্ডার জেরেভ ও ডমিনিক থিয়েম।

সেমিফাইনালে জার্মান তারকা জেরেভকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেন স্পেনের পাবলো কারেনো বুস্তা। যদিও খাদের কিনারা থেকে ফিরে শেষমেশ জয় তুল নেন জেরেভ।

শেষ চারের অপর ম্যাচে অস্ট্রিয়ান তারকা থিয়েম স্ট্রেট সেটে হারিয়ে দেন রাশিয়ার ড্যানিল মেদভেদেভকে। যদিও এক্ষেত্রেও লড়াই চলে তুল্যমূল্য। দু'টি সেটের নিস্পত্তি হয় টাই-ব্রেকারে।

জেরেভ ২ সেটে পিছিয়ে পড়ে সেমিফাইনালে ঘুরে দাঁড়ান। ৩-৬, ২-৬ গেমে প্রথম দু'টি সেটে পরাজিত হওয়ার পর শেষ তিনটি সেট ৬-৩, ৬-৪, ৬-৩ গেমে পকেটে পোরেন তিনি এবং প্রথমবার কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনালে ওঠেন।

থিয়েম এই নিয়ে চারবার কোনও মেজর ইভেন্টের খেতাবি লড়াইয়ে জায়গা করে নেন। যদিও এর আগে গ্র্যান্ড স্ল্যাম জেতা হয়নি তাঁর। অর্থাৎ, ফাইনালে থিয়েম বা জেরেভ, যিনিই বাজিমাত করুন না কেন, নতুন গ্র্যান্ড স্ল্যাম জয়ী পাবে টেনিস বিশ্ব।

অস্ট্রিয়ান তারকা সেমিফাইনালে মেদভেদেভকে ৬-২, ৭-৬ (৯/৭), ৭-৬ (৭/৫) সেটে হারিয়ে দেন।

উল্লেখ্য, এবার করোনা মহামারির জন্য টু্র্নামেন্ট থেকে নাম তুলে নেন রাফায়েল নাদাল। রজার ফেডেরার আগেই জানিয়ে দিয়েছিলেন, তিনি চলতি মরশুমে আর কোর্টে নামবেন না। নোভাক জকোভিচ লাইন জাজকে ভুলবশত আঘাত করে বহিষ্কৃত হন টুর্নামেন্ট থেকে।

বন্ধ করুন