বাংলা নিউজ > ময়দান > Aus Open: অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় ইউএস ওপেন চ্যাম্পিয়ন রাডুকানুর
এমা রাডুকানু।
এমা রাডুকানু।

Aus Open: অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় ইউএস ওপেন চ্যাম্পিয়ন রাডুকানুর

  • হাতের সমস্যার কারণে তাকে নিতে হয় শুশ্রূষা। টেপ জড়িয়ে তবুও লড়াই চালান তিনি।

শুভব্রত মুখার্জি: ২০২১ সালের বর্ষশেষের গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট ইউএস ওপেনের শিরোপা জিতে ইতিহাস সৃষ্টি করেছিলেন ব্রিটেনের তরুণী এমা রাডুকানু। গ্র্যান্ড স্ল্যাম ইতিহাসে প্রথম কোয়ালিফায়ার হিসেবে 'ওপেন এরা'তে শিরোপা জয়ের নজির স্থাপনকারী সেই রাডুকানুই ছিটকে গেলেন ২০২২ সালের প্রথম গ্র্যান্ড স্ল্যাম থেকে।

শুরুটা ভাল করেছিলেন এমা রাডুকানু। তারপরেই বিপত্তি ঘটে যায়। হাতের সমস্যার কারণে তাকে নিতে হয় শুশ্রূষা। টেপ জড়িয়ে তবুও লড়াই চালান তিনি। প্রথম সেট হারের পর ঘুরে দাঁড়ান অসাধারণভাবে। কিন্তু শেষ পর্যন্ত এই লড়াইয়ে তাকে হার মানতে হয়।

ফলে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডেই অভিযান শেষ হয়ে গেল রাডুকানুর। বৃহস্পতিবার মেলবোর্নের মার্গারেট কোর্ট এরিনায় রাডুকানুকে ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে হারিয়েছেন মন্টিনেগ্রোর দানকা কোভিনিচ। এই জয়ের ফলে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের শেষ ৩২শে জায়গা করে নিলেন ২৭ বছর বয়সী এই খেলোয়াড়। প্রথম সেটে একটা সময় ৩-০তে লিড ছিল রাডুকানুর। এরপরই হাতের চোটে পড়েন ১৯ বছর বয়সী। ফলে তাকে কোর্টের পাশেই চিকিৎসা নিতে হল। দ্বিতীয় সেট জিতলেও শেষ সেটে আর পেরে ওঠেননি তিনি। ফলে রাডুকানুকে হারতে হল বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৯৮ নম্বরে থাকা কোভিনিচের কাছে।

বন্ধ করুন