বাংলা নিউজ > ময়দান > প্রকাশিত ইউএস ওপেনের ড্র, শুরুতেই অ্যান্ডি মারের চ্যালেঞ্জের সামনে সিসিপাস
ইউএস ওপেনে মুখোমুখি মারে-সিসিপাস।
ইউএস ওপেনে মুখোমুখি মারে-সিসিপাস।

প্রকাশিত ইউএস ওপেনের ড্র, শুরুতেই অ্যান্ডি মারের চ্যালেঞ্জের সামনে সিসিপাস

  • ইউএস ওপেনের প্রথম রাউন্ডেই বিশ্ব ক্রমপর্যায়ে ৩ নম্বরে থাকা স্টিফানোস সিসিপাসের মুখোমুখি হবেন প্রাক্তন উইম্বলডন জয়ী ব্রিটিশ তারকা অ্যান্ডি মারের। নোভক জোকোভিচ প্রথম রাউন্ডে একজন অবাছাই কোয়ালিফায়ারের সঙ্গে খেলবেন।

শুভব্রত মুখার্জি: আর মাত্র কয়েকটা দিন পরেই শুরু হচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন। স্বাভাবিক ভাবেই পুরুষ বিভাগের খেতাব জিতে এই বছরে সবক'টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের মরিয়া প্রচেষ্টা করবেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। ফেডেরার বা নাদালের অনুপস্থিতিতে তার কাজ কিছুটা হলেও সহজ হতে পারে বলে বিশেষজ্ঞদের ধারণা। তবে সিসিপাস, জেরেভের মতন নবীন তারকারা তাঁকে বেগ দিতে পারেন। এ রকম পরিস্থিতিতে দাঁড়িয়ে ঘোষণা করা হল ইউএস ওপেনের প্রথম রাউন্ডের ড্র। আর তাতে পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই প্রথম রাউন্ডেই বেশ কিছু কঠিন ম্যাচের সাক্ষী থাকতে পারেন সমর্থকরা।

ইউএস ওপেনের প্রথম রাউন্ডেই বিশ্ব ক্রমপর্যায়ে ৩ নম্বরে থাকা স্টিফানোস সিসিপাসের মুখোমুখি হবেন প্রাক্তন উইম্বলডন জয়ী ব্রিটিশ তারকা অ্যান্ডি মারের । প্রাক্তন ১ নম্বর টেনিস তারকা মারে তার সাম্প্রতিক ফর্মের স্বাভাবিক ভাবেই উন্নতি ঘটাতে চাইবেন। নোভক জোকোভিচ প্রথম রাউন্ডে একজন অবাছাই কোয়ালিফায়ারের সঙ্গে খেলবেন। উল্লেখ্য ১৯৬৯ সালে রড লেভারের পরে প্রথম টেনিস তারকা হিসেবে এক বছরে চারটি গ্র্যান্ড স্ল্যামের খেতাব জিতে ক্যালেন্ডার স্লাম সম্পূর্ণ করতে চাইবেন সার্বিয়ান তারকা নোভক। তবে টোকিও গেমসে হেরে যাওয়ার ফলে নোভাকের গোল্ডেন স্ল্যামের স্বপ্ন অধরাই থাকবে।

দ্বিতীয় বাছাই ড্যানিল মেদভেদেভ তাঁর ইউএস ওপেনের অভিযান শুরু করবেন ফরাসি তারকা রিচার্ড গ্যাসকেটের বিরুদ্ধে। এ ছাড়া প্রথম রাউন্ডের বেশ কিছু কঠিন ম্যাচে মুখোমুখি হতে চলেছেন একাধিক পুরুষ ও মহিলা তারকা। আসুন এক নজরে দেখে নিন সেই তালিকা।

১) সিসিপাস বনাম অ্যান্ডি মারে।

২) মেদভেদেভ বনাম গ্যাসকেট

৩) বাউটিস্টা আগুট বনাম কিরগিওস

৪) রুড বনাম সঙ্গা

৫) কিইস বনাম স্টিফেন্স

৬) হ্যালেপ বনাম জিওর্জি

৭) মুগুরুজা বনাম ভেকিচ

৮) সাকারি বনাম কোস্তুক

বন্ধ করুন