বাংলা নিউজ > ময়দান > US Open: তিন বছর আগে জুনিয়র উইম্বলডনে লড়েছিলেন এমা-লেইলা, কে জিতেছিল সেদিন?

US Open: তিন বছর আগে জুনিয়র উইম্বলডনে লড়েছিলেন এমা-লেইলা, কে জিতেছিল সেদিন?

দুই ফাইনালিস্ট লেইলা ও রাডুকানু। ছবি- টুইটার (@usopen)।

এই শতকে প্রথম অল টিনএজার ফাইনালে নিজেদের প্রথম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের জন্য লড়বেন লেইলা ও এমা।

ঐতিহাসিক ফাইনালে নিজেদের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতার জন্য আর্থার অ্যাশে লড়তে দেখা যাবে দুই টিনএজার এমা রাডুকানু ও লেইলা ফার্নান্ডেজকে। এই শতকের প্রথম অল টিনএজার ফাইনালের দিকে তাকিয়ে গোটা বিশ্ব। তবে নিজেদের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে খেললেও এবারেই কিন্তু প্রথমবার মুখোমুখি হচ্ছেন না দুই তরুণী।

ঠিক ৩৮ মাসে উইম্বলডনের ঘাসের কোর্টেও একে অপরের মুখোমুখি হয়েছিলেন দুইজনে, তবে তা ছিল জুনিয়র চ্যাম্পিয়নশিপে। ১০ জুলাই ১৭ নম্বর কোর্টে উইম্বলডন জুনিয়রের সেকেন্ড রাউন্ডে খেলা দুই ১৫ বছরের তরুণীই যে মাত্র কয়েক বছরের মধ্যে টেনিস দুনিয়ার আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠবেন, তা হয়তই কেউ ভেবেছিলেন। সেদিন ঘরের কোর্টে ৬-২, ৬-৪ ব্যবধানে লেইলাকে উড়িয়ে দিয়েছিলেন এমা।

ঐতিহাসিক ফাইনালে নিজেদের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতার জন্য আর্থার অ্যাশে লড়তে দেখা যাবে দুই টিনএজার এমা রাডুকানু ও লেইলা ফার্নান্ডেজকে। এই শতকের প্রথম অল টিনএজার ফাইনালের দিকে তাকিয়ে গোটা বিশ্ব। তবে নিজেদের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে খেললেও এবারেই কিন্তু প্রথমবার মুখোমুখি হচ্ছেন না দুই তরুণী।

ঠিক ৩৮ মাসে উইম্বলডনের ঘাসের কোর্টেও একে অপরের মুখোমুখি হয়েছিলেন দুইজনে, তবে তা ছিল জুনিয়র চ্যাম্পিয়নশিপে। ১০ জুলাই ১৭ নম্বর কোর্টে উইম্বলডন জুনিয়রের সেকেন্ড রাউন্ডে খেলা দুই ১৫ বছরের তরুণীই যে মাত্র কয়েক বছরের মধ্যে টেনিস দুনিয়ার আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠবেন, তা হয়তই কেউ ভেবেছিলেন। সেদিন ঘরের কোর্টে ৬-২, ৬-৪ ব্যবধানে লেইলাকে উড়িয়ে দিয়েছিলেন এমা।|#+|

তবে মাত্র তিন বছর পরেই জীবন আবার তাঁদের একে অপরের সামনে এনেছে। এবার ঘাসের বদলে থাকবে হার্ড কোর্ট, ফাঁকা গ্যালারির বদলে সমর্থকদের হইহইতে ভরে উঠবে কোর্ট। টেনিস থেকে জীবন, দুই তরুণীর মধ্যে একাধিক মিল থেকে বিস্তর পার্থক্য সবই চোখে পড়ে। 

এমা জন্মসূত্রে কানাডিয়ান, তাঁর দুই বছর বয়সে তাঁর মাতা-পিতা ইংল্যান্ডে চলে আসে। এর ওপর ভর করেই অনুর্ধ্ব-১২ টুর্নামেন্টে প্রথমবার পরিচয় হওয়ার এই কানাডিয়ান সম্পর্ককে ভিত্তি করেই তাঁদের মধ্যে বন্ধুত্বও গড়ে ওঠে বলে জানান ব্রিটিশ তারকা। তবে এমা যেখানে নিজের কেরিয়ারে সবরকম সুযোগ সুবিধা পেলেও, লেইলাকে প্রত্যাখ্যান, হতাশকে হারিয়ে নিজের কেরিয়ার গড়ে তুলতে হয়েছে।

দুইজনের এবারের যুক্তরাষ্ট্র ওপেনের সফরটাও যেন তারই ধারক। একটিও সেট না হারিয়ে এমা ফাইনালে প্রবেশ করেন। তবে নাওমি ওসাকার মতো তারকার বিরুদ্ধে লড়াই করে খেতাব জয়ের সম্মুখে এসে দাঁড়িয়েছেন লেইলা। আর্থার অ্যাশে ফাইনাল শেষে খেতাব যার হাতেই উঠুক না কেন, জিতবে কিন্তু আদপে টেনিসই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের বিশ্বকাপের আগে বিরাট বিশ্বরেকর্ড শাকিবের, বোঝালেন কেন তিনি বিশ্বসেরা অল-রাউন্ডার আসছে রেমাল ঘূর্ণিঝড়! এনডিআরএফের ১৪ টিম মোতায়েন বাংলায়, সবটা জানালেন কমান্ডার জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-র পাশে শাহরুখ, হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো চায়ের সঙ্গে কোন ‘টা’কে এড়িয়ে চলা উচিত জানেন? না জানলে হতে পারে অঘটন 'স্পটলাইট থেকে শত মাইল দূরে থেকেও ওঁরা…', অনসূয়া ও পায়েলকে নিয়ে লিখলেন পরমব্রত টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে হঠাৎ আসা টাকায় ভরবে পকেট, কিনতে পারেন জমি-গাড়ি! ক'দিন পর থেকেই লাকি ৩ রাশি

Latest IPL News

নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-র পাশে শাহরুখ, হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.