বাংলা নিউজ > ময়দান > US Open: অব্যাহত কানাডিয়ান বিজয়রথ, ওয়াকওভার পেয়ে সেমিতে পৌঁছালেন অ্যালিয়াসিম, দুরন্ত সমর্থনে ভর করে শেষ চারে লেইলা
কানাডার দুই তরুণ টেনিস তারকা লেইলা ও অ্যালিয়াসিম। ছবি- টুইটার (@usopen)। 
কানাডার দুই তরুণ টেনিস তারকা লেইলা ও অ্যালিয়াসিম। ছবি- টুইটার (@usopen)। 

US Open: অব্যাহত কানাডিয়ান বিজয়রথ, ওয়াকওভার পেয়ে সেমিতে পৌঁছালেন অ্যালিয়াসিম, দুরন্ত সমর্থনে ভর করে শেষ চারে লেইলা

  • দুই কানাডিয়ান টেনিস তারকাই প্রথমবার গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে পৌঁছালেন।

এবারের যুক্তরাষ্ট্র ওপেন যেন নক্ষত্রপতন ও তরুণ তুর্কিদের উদয়ের আখড়া। টুর্নামেন্টের শুরুর দিকেই নাওমি ওসাকাকে পরাজিত করে সকলকে চমকে দিয়েছিলেন লেইলা ফার্নান্ডেজ। এলিনা সেভিতোলিনাকে পরাজিত করে লেইলার বিজয়রথ অব্যাহত। অপরদিকে, আরেক কানাডিয়ান তরুণ ফিলিক্স অজার-অ্যালিয়াসিমও শেষ চারে নিজের জায়গা পাকা করেন। 

পড়শি আমেরিকায় এবারে ফ্লাশিং মিডোয় যেন কানাডিয়ান টেনিসের রূপকথা রচিত হচ্ছে। সদ্য ১৯-এ পা দেওয়া লেইলা আগেই নাওমি ওসাকা ও অ্যাঞ্জেলিক কের্বেরকে পরাস্ত করে আগেই চমক দিয়েছিলেন। এবার তাঁর শিকার বিশ্বের পাঁচ নম্বর এলিনা সেভিতোলিনা। তিন সেটের লড়াইয়ে আর্থার অ্যাশ স্টেডিয়ামে দর্শকদের প্রবল সমর্থনে ভর করে ৬-৩, ৩-৬, ৭-৬ (৫) ব্যবধানে ম্যাচ জিতে টুর্নামেন্টের শেষ চারে নিজের জায়গা পাকা করেন তিনি। তাঁর জয়ে শুভেচ্ছা জানিয়েছেন কানাডিয়ান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও।

অপরদিকে, এই বছর উইম্বলডনেই নিজের কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম কোয়ার্টারে পৌঁছেছিলেন অ্যালিয়াসিম। যুক্তরাষ্ট্র ওপেনে আরও একধাপ এগিয়ে সেমিফাইনালে নিজের জায়গা পাকা করলেন বিশ্বের ১২ নম্বর টেনিস তারকা। ২০ বছরের তরুণ অবশ্য ওয়াকওভারে ম্য়াচ জেতেন। সিসিপাসকে হারিয়ে চমক দেওয়া আরেক তরুণ তারকা, স্প্যানিশ কার্লোস অ্যালকারাজের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে প্রথম সেট ৬-৩ জেতার পর দ্বিতীয় সেটেও ৩-১ এগিয়ে ছিলেন কানাডিয়ান অ্যালিয়াসিম।

দ্বিতীয় সেটে চেঞ্জওভারের সময়ই ট্রেনারকে ডেকে নিলেও ৬৮ মিনিটের লড়াইয়ের পর অ্যালকারাজ হঠাৎ করে ম্যাচ থেকে অবসর নেবেন, তা হয়ত কেউই ভাবেননি। তবে তাই সত্যি হয়। অ্যালিয়াসিম সেমিফাইনালে বিশ্বের দুই নম্বর দানিল মেদভেদভের মুখোমুখি হবেন। লেইলাকেও ফাইনাল পৌঁছাতে অতিক্রম করতে হবে মহিলা বিভাগে বিশ্বের দুই নম্বর টেনিস তারকা আরায়না সাবালেঙ্কার চ্যালেঞ্জ।

বন্ধ করুন