বাংলা নিউজ > ময়দান > US Open: জকোভিচের ঐতিহাসিক জয়ের স্বপ্ন চুরমার করে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয় মেদভেদেভের

US Open: জকোভিচের ঐতিহাসিক জয়ের স্বপ্ন চুরমার করে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয় মেদভেদেভের

খেতাব হাতে মেদভেদেভ। ছবি- টুইটার (@usopen)।

মারাট সাফিনের ২১ বছর পর প্রথম রাশিয়ান পুরুষ হিসাবে যুক্তরাষ্ট্র ওপেন জেতেন মেদভেদেভ।

রবিবাসরীয় রাতে (ভারতীয় সময় অনুযায়ী সোমবার) যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন নোভাক জকোভিচ ও দানিল মেদভেদেভ। একদিকে জকোভিচের ঐতিহাসিক ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের হাতছানি, তো অপরদিকে ছিল মেদভেদেভের প্রথম স্ল্য়াম জেতার সুযোগ। বিশ্বের এক নম্বর তারকাকে স্ট্রেট সেটে মাত দিয়ে খেতাব উঠল মেদভেদেভের হাতেই।

যুক্তরাষ্ট্র ওপেনে বারংবার প্রথম সেটে হাতছাড়া করেও ম্যাচ জিতেছেন ‘জোকার’। তাই ৬-৪ ব্যবধানে মেদভেদেভ প্রথম সেট জিতলেই আশাহত হননি জকোভিচ সমর্থকরা। তবে গোটা টুর্নামেন্টের ধারা বজায় রাখতে ব্যর্থ হন রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান। দ্বিতীয় সেটেও একাধিকবার জকোভিচের সার্ভ ব্রেক করে পুনরায় ৬-৪ ব্যবধানে সেট নিজের নামে করেন বিশ্বের দুই নম্বর টেনিস তারকা মেদভেদেভ।

গোটা ম্যাচে নিজের স্বভাবচিত ছন্দে একেবারেই ছিলেন না জকোভিচ। মতান্তরে বিশ্বটেনিসে যার ডিফেন্স সবথেকে ভাল বলে বিবেচ্য হই, সেই জকোভিচকেই মেদভেদেভের আক্রমণাত্মক ও রীতিবর্জিত টেনিসের সামনে খানিকটা অসহায়ই দেখায়। এক সময় তৃতীয় সেটে ৫-১ এগিয়েও যান মেদভেদেভ। তবে জকোভিচ সহজে হার মানার মানুষ হন। তৃতীয় সেটে মেদভেদেভের সার্ভ ব্রেক করে ম্যাচে ফিরে আসার আশা জাগান তিনি।

রাশিয়ান তারকা চ্যাম্পিয়নশিপ পয়েন্টে ডবল ফল্ট করে সুযোগ হাতছাড়া করেন। পরপর তিন পয়েন্ট জিতে জোকার স্কোর ৫-৪ করে ফেলেন। চ্যাম্পিয়নশিপের জন্য সার্ভ করে দ্বিতীয়বার চ্যাম্পিয়নশিপ পয়েন্ট পেয়েন্ট পেয়েও আবারও ডবল ফল্ট করেন মেদভেদেভ। তবে এবার আর পয়েন্ট খোয়াননি তিনি। 

ব্র্যাড পিট, মারিয়া শারাপোভাদের উপস্থিতিতে আর্থার অ্যাশে নিজের প্রথম স্ল্যাম জিতে নেন ২৫ বছর বয়সী রাশিয়ান। ম্যাচের ফল তাঁর পক্ষে ৬-৪, ৬-৪, ৬-৪। প্রসঙ্গত, মারাট সাফিনের ২১ বছর পর প্রথম রাশিয়ান পুরুষ হিসাবে যুক্তরাষ্ট্র ওপেন জেতেন মেদভেদেভ। তাঁর জয়ের ফলে পুরুষ ও মহিলা উভয় বিভাগের সিঙ্গেলসেই নতুন স্ল্যাম চ্যাম্পিয়ন পেল টেনিসবিশ্ব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.