বাংলা নিউজ > ময়দান > US Open: পিছিয়ে পড়েও দুরন্ত লড়াইয়ে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম জিতলেন রাজীব-জো জুটি
যুক্তরাষ্ট্র ওপেন ডাবলস চ্যাম্পিয়ন স্যালিসবারি ও রাম। ছবি- টুইটার (@RajeevRam)।
যুক্তরাষ্ট্র ওপেন ডাবলস চ্যাম্পিয়ন স্যালিসবারি ও রাম। ছবি- টুইটার (@RajeevRam)।

US Open: পিছিয়ে পড়েও দুরন্ত লড়াইয়ে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম জিতলেন রাজীব-জো জুটি

  • ৩-৬, ৬-২, ৬-২ ব্যবধানে ম্যাচ জেতেন আমেরিকান-ব্রিটিশ জুটি।

ফ্লাশিং মিডোয় ডাবলস খেতাব হাতে উঠল রাজীব রামের। ব্রিটেনের জো স্যালিসবারিকে সঙ্গী করে ফাইনালে ২০১৬ সালের যুক্তরাষ্ট্র ওপেন বিজেতা ব্রুনো সোয়ারেস ও জেইমি মারেকে তিন সেটের লড়াইয়ে হারালেন রাজীবরা। পিছিয়ে পড়েও ৩-৬, ৬-২, ৬-২ ব্যবধানে ম্যাচ জেতেন আমেরিকান-ব্রিটিশ জুটি।

প্রথম সেটে একেবারেই ছন্দে দেখায়নি রাজীবদের। মাত্র ৫০ শতাংশের সামান্য অধিক সফল প্রথম সার্ভ ও চারটি ডবল ফল্ট করে প্রতিপক্ষের বিস্তর সুবিধা করেন রাজীবরা। মাত্র একটি আনফোর্সড এরার করে, সেই সুযোগকে হাতছাড়া করেননি মারে-ব্রুনো জুটি। তবে সাত নম্বর বাছাইরা এক সেটে এগিয়ে গেলেও ম্যাচ ধীরে ধীরে এগোলে দুরন্ত কামব্যাক করেন রাজীবরা।

দ্বিতীয় সেটে প্রথম সার্ভে মাত্র দুটি পয়েন্ট হাতছাড়া করেই ম্যাচের ফেরার ইঙ্গিত স্পষ্ট করে দেন আমেরিকান-ব্রিটিশ। দ্বিতীয় সেট নিজেদের নামে করার পর তৃতীয় সেটেও নিজেদের দাপট বজায় রাখেন চতুর্থ বাছাই জুটি। সিনিয়র মারে ও সোয়ারেস কোনরকমে তিনটি ব্রেক পয়েন্ট বাঁচালেও চতুর্থ সুযোগে অবশেষে তাঁদের সার্ভ ব্রেক করতে সক্ষম হন রাজীবরা। 

সপ্তম গেমে আবারও মারেদের সার্ভ ব্রেক করার পাশপাশি তৃতীয় সেটে মোট পাঁচটি এস ও ২২ উইনার মেরে সেট, ম্যাচ ও খেতাব জিতে নেন রাজীব-জো জুটি। নিজেদের তৃতীয় প্রচেষ্টায় স্ল্যাম জিতেই ভবিষ্যতে বিজয়রথ চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেন রাজীব। 

বন্ধ করুন