বাংলা নিউজ > ময়দান > US Open: অবসরের আগে জ্বলে উঠেছেন সেরেনা, পৌঁছে গেলেন ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে
অ্যানেট কোন্টাভেইটকে হারিয়ে তৃতীয় রাউন্ডে সেরেনা।

US Open: অবসরের আগে জ্বলে উঠেছেন সেরেনা, পৌঁছে গেলেন ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে

  • বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নামার আগেই অবসরের কথা জানিয়ে দিয়েছিলেন সেরানা। কিন্তু সেই দিনটা কবে আসবে? একটা করে ম্যাচ যাচ্ছে, আর অবসরের দিন পিছিয়ে চলেছে সেরেনার। ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন সেরেনা।

সারা বছর ধরে মাত্র একটি ম্যাচ জিতেছিলেন তিনি। কিন্তু ইউএস ওপেনে সেই সেরেনা উইলিয়ামসই ভরসা জোগাচ্ছেন। একের পর এক ম্যাচ জিতে চলেছেন। বৃহস্পতিবার ভারতীয় সময় একেবারে সকালবেলা অ্যানেট কোন্টাভেইটকে ৭-৬, ২-৬, ৬-২ গেমে হারিয়ে দেন সেরেনা। আগামী শুক্রবার পরের রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার আজলা টমলজানোভিচের মুখোমুখি হবেন সেরেনা উইলিয়ামস। ছ’বারের ইউএস ওপেন জয়ীর এটাই শেষ টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টকে স্পেশ্যাল করে রাখতে চান সেরেনা।

আরও পড়ুন: আর নয়! US Open-র পরেই অবসর সেরেনার, সর্বাধিক স্ল্যাম জয়ের নজির ছোঁয়ার শেষ সুযোগ

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নামার আগেই অবসরের কথা জানিয়ে দিয়েছিলেন সেরানা। কিন্তু সেই দিনটা কবে আসবে? একটা করে ম্যাচ যাচ্ছে, আর অবসরের দিন পিছিয়ে চলেছে সেরেনার। প্রথম রাউন্ডে যেমন আর্থার অ্যাশ স্টেডিয়ামে উপচে পড়া ভিড় ছিল, তাঁর অবসরের আবহ তৈরি ছিল, দর্শকাসনে ছিলেন মাইক টাইসন, মার্টিনা নাভ্রাতিলোভা, বিল ক্লিনটন, হিউ জ্যাকম্যানরা। সেই সঙ্গে ছিলেন মা ওরাসিন প্রাইস, মেয়ে অলিম্পিয়া এবং স্বামী অ্যালেক্সিস ওহানিয়ান। এ দিন সে রকম কোনও ব্য়বস্থা ছিল না ঠিকই, তবে সে সব নিয়ে বিশেষ মাথাও ঘামাচ্ছেন না টেনিস কোর্টেের রাণি। তাঁর দৃষ্টি আটকে রয়েছে, টেনিস বলের দিকে। আর ম্যাচ জেতার খিদেটা তো ষোল আনা রয়েছেই। স্বভাবতই তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন নতু স্বপ্ন দেখাচ্ছেন সেরেনা।

আরও পড়ুন: প্রথম রাউন্ড থেকেই বিদায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাডুকানুর, এগোলেন নাদাল

যদিও তাঁকে অ্যানেট কোন্টাভেইটের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয়েছে। প্রথম সেটটি একেবারে মাটি আঁকড়ে লড়াই করে ৭-৬ জিতে নেন সেরেনা। কিন্তু দ্বিতীয় সেটেও দুরন্ত প্রত্যাবর্তন কোন্টাভেইটের ২-৬ গুড়িয়ে দেন তিনি সেরেনাকে। সকলে ধরে নিয়েছিল, সেরেনার কেরিয়ারের ইতি বোধহয় এই ম্যাচেই হয়ে যাবে। তবে সকলের ধারণা ভুল প্রমাণ করে ফের ঘুরে দাঁড়ান সেরেনা। ৬-২ তৃতীয় সেট জিতে ম্যাচ পকেটে পুড়ে ফেলেন।

তৃতীয় রাউন্ডে পৌঁছে সেরিনা বলেন, ‘কোনও তাড়া নেই। এখনও কিছু দেওয়া বাকি আছে। আমি ভালো খেলোয়াড়। চ্যালেঞ্জ পছন্দ করি। তোমরা জানো, আমি সেরেনা। দ্বিতীয় সেট হেরে মনে হয়েছিল এই বোধ হয় সব শেষ হয়ে গেল। নিজেকে বোঝালাম যে সেরাটা দিতে হবে। এই সবই আমার কাছে বোনাস। নিজেকে আর প্রমাণ করার কিছু নেই। কিছু হারানোর নেই।’

বন্ধ করুন