বাড়ি > ময়দান > US Open: অগস্টের শেষেই যুক্তরাষ্ট্র ওপেন! Covid-19 সংশয়ে সরে দাঁড়াতে পারেন নাদাল-জোকাররা
যুক্তরাষ্ট্র ওপেনের লোগো
যুক্তরাষ্ট্র ওপেনের লোগো

US Open: অগস্টের শেষেই যুক্তরাষ্ট্র ওপেন! Covid-19 সংশয়ে সরে দাঁড়াতে পারেন নাদাল-জোকাররা

  • ইউএস ওপেনের এক সপ্তাহ পরেই শুরু হতে পারে ফরাসি ওপেন।

Covid-19 আবহেই অগস্টের শেষ দিন থেকে অনুষ্ঠিত হতে চলেছে যুক্তরাষ্ট্র ওপেন। বরং বলা ভালো সেপ্টেম্বরের প্রথম দু'সপ্তাহে নিউ ইয়র্কে বসবে ইউএস ওপেন টেনিসের আসর। এমনটাই খবর মার্কিন টেনিসমহলে।

এখনও সরকারিভাবে কিছু জানানো না হলেও শোনা যাচ্ছে এটিপি ও ডাব্লিউটিএ সম্মতি জানাতে চলেছে ইউএস টেনিস অ্যাসোসিয়েশনের প্রস্তাবে। যদিও প্রথম সারির বেশ কিছু টেনিস তারকা ইতিমধ্যেই দুশ্চিন্তা ব্যক্ত করেছেন এবং টুর্নামেন্টে অংশ নেওয়ার বিষয়ে নিশ্চয়তা দিতে পারছেন না।

সূত্র উল্লেখ না করলেও, ফোর্বস জানিয়েছে দর্শকশূন্য গ্যালারিতে যুক্তরাষ্ট্র ওপেন অনুষ্ঠিত হতে চলেছে চলতি বছরের ৩১ অগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর। শীঘ্রই এই সংক্রান্ত ঘোষণা করা হবে বলেও খবর সংবাদমাধ্যমে। আপাতত স্থানীয় স্বাস্থ্য আধিকারিকদের ছাড়পত্রের অপেক্ষায় রয়েছে মার্কিন টেনিস সংস্থা। 

ইউএসটিএ'র মুখপাত্র ক্রিস উইডমায়ার টুর্নামেন্ট নিয়ে নিজেদের পরিকল্পনার কথা খোলসা না করলেও জানিয়েছেন, ‘আমরা পুনরায় টেনিস শুরুর বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করছি। আশা করছি ২০২০ যুক্তরাষ্ট্র ওপেন নির্ধারিত সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। খুব তাড়াতাড়ি এই নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।'

বিশ্বের এক নম্বর এটিপি তারকা নোভাক জকোভিচ যুক্তরাষ্ট্র ওপেনে খেলতে যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন। গতবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদালও করোনা সংক্রমণের আশঙ্কায় নিউ ইয়র্ক যাবেন কিনা, তা নিয়ে অনিশ্চয়তা ব্যক্ত করেছেন।

করোনা মহামারির জন্য মার্চের পর থেকে বন্ধ রয়েছে পেশাদার টেনিস। অগস্ট পর্যন্ত টেনিস টুর্নামেন্ট শুরু করা যাবে এমন কোনও আশা নেই। বাতিল হয়েছে উইম্বলডন। ফরাসি ওপেন পিছিয়ে দেওয়া হয়েছে সেপ্টেম্বরে। যুক্তরাষ্ট্র ওপেনের প্রস্তাবিত সূচি যদি যথাযথ হয়, তবে ইউএস ওপেনের এক সপ্তাহ পরেই শুরু হওয়ার কথা ক্লে কোর্ট গ্র্যান্ড স্ল্যাম।

বন্ধ করুন